Saturday, April 27, 2024
Homeশিলিগুড়িশিলিগুড়ি ঝঙ্কার মোড়ে নাকা তল্লাশি, টোটো যাত্রীর থেকে উদ্ধার ৮০ লাখ টাকা

শিলিগুড়ি ঝঙ্কার মোড়ে নাকা তল্লাশি, টোটো যাত্রীর থেকে উদ্ধার ৮০ লাখ টাকা

নিউজ ডেস্ক,উত্তরের সংবাদ:
টোটোয় করে নিয়ে যাওয়া হচ্ছিল প্রায় ৮০ লাখ টাকা। তল্লাশি চালাতে গিয়ে টাকা ভর্তি ব্যাগ দেখে চক্ষু চড়ক গাছ পুলিশের । এত টাকা একসঙ্গে নিয়ে যাওয়া হলেও কোনও নথি দেখাতে পারেননি টোটোয় সওয়ার যাত্রী। আদর্শ নির্বাচনী আচরণ বিধি জারি থাকায় কমিশনের গাইডলাইন অনুযায়ী, ভিডিওগ্রাফি করে টাকা তুলে দেওয়া হয় আয়কর দফতরের হাতে। ওই ব্যক্তিকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ আয়কর দফতরে খবর দিলে একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গোটা প্রক্রিয়া সম্পন্ন হয়। ভোটের আগে শিলিগুড়ি তে হিসেব বহির্ভূত এত টাকার হদিশ মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে। উত্তর-পূর্ব ভারতের প্রবেশদ্বার শিলিগুড়িতে কড়া নিরাপত্তা ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। এর আগেও এরকম টাকা উদ্ধার হয়েছে। বিধানসভা ভোটে এই টাকা কোনওভাবে বযবহার হতো কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

অনান্য খবর- দিনহাটা থানার সামনে বিক্ষোভ কর্মসূচি SFI-DYFI-AIDWA এর

জানা গিয়েছে, সোমবার ঝঙ্কার মোড় এলাকায় নাকা তল্লাশি চালাচ্ছিল শিলিগুড়ি থানার পুলিশ। সে সময় একটি টোটোতে এক ব্যক্তি আসছিলেন। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, তাঁর কাছে একটি ব্যাগ ছিল। সেই ব্যাগ খুলতে বলেন এক পুলিশ কর্মী। আর তা খুলতেই দেখেন সেখানে বান্ডিল বান্ডিল টাকা। সেই টাকার স্বপক্ষে ওই ব্যবসায়ী বৈধ কোনও নথি দেখাতে না পারায় তা বাজেয়াপ্ত করা হয়। অভিযোগ, কোথায় তিনি টাকা নিয়ে যাচ্ছেন তাঁর সন্তোষজনক ব্যাখাও তিনি দিতে পারেননি। তড়িঘড়ি ওই ব্যক্তিকে শিলিগুড়ি থানায় নিয়ে যাওয়া হয়। খবর দেওয়া হয় আয়কর বিভাগকেও।

অনান্য খবর- মিয়াজাকি আম! প্রতি কেজি ২লক্ষ ৭০হাজার টাকা। গাছ পাহাড়ায় কুকুর-নিরাপত্তা কর্মী

শিলিগুড়ি ঝঙ্কার মোড়ে নাকা তল্লাশি, টোটো যাত্রীর থেকে উদ্ধার ৮০ লাখ টাকা

অনান্য খবর- চিলাপাতা ইকোট্যুরিজম সোসাইটির উদ্যোগে ৫০ টি পরিবার কে খাদ্য সামগ্রী প্রদান

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি বিহারের বাসিন্দা। সেখান থেকে এই টাকা নিয়ে আসছিলেন। তবে কী কারণে এই টাকা নিয়ে আসছিলেন তা জানার চেষ্টা চালাচ্ছ পুলিশ। শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ডিসিপি (সদর) জয় টুডু বলেন, ‘নাকা তল্লাশির সময় ওই ব্যক্তিকে ধরা হয়। নির্বাচন কমিশন ও আয়কর বিভাগকে সঙ্গে সঙ্গে জানানো হয়। উদ্ধার হওয়া টাকার কোনও কাগজ ওই ব্যক্তি দেখাতে পারেনি।’ তবে নির্বাচনের কিছুদিন আগে শহরে এই বিপুল টাকা উদ্ধার হওয়ায় নড়েচড়ে বসেছে পুলিশ-প্রশাসন। জেলা প্রশাসনের এক কর্তা মানছেন, টাকার স্বপক্ষে ওই ব্যক্তি বৈধ কোনও নথি দেখাতে না পারায় তা বাজেয়াপ্ত করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments