Saturday, April 27, 2024
Homeরাজ্যরমজান মাসে ফলের আকাশছোঁয়া দামে নাজেহাল মানুষজন

রমজান মাসে ফলের আকাশছোঁয়া দামে নাজেহাল মানুষজন

ডিজেলের দাম গত দপ্তাহ পর্যপ্ন্ত নিত্য বেড়েছে। একযতা সময় ছিল, যখন প্রতিদিন 80 পয়প্সা করে দাম বাড়ছিল জ্বালানির। বর্তমানে জ্বালানির দরে রাশ পড়েছে কিছুটা। যদিও পেট্রল-ডিজেলের দাম কমেনি কোথাও। যার ফলে, নিত্যপ্রয়োজনীয় ব্যবহার্য সামগ্রীর দরে বদল এসেছে। দাম বেড়েছে পাতিলেবুর। আকাশছোঁয়া দামে নাজেহাল সাধারণ মামুষ। এছাড়া দাম বেড়েছে, অন্য নানা সামগ্রীরও। এই তালিকায় রুয়েছে অতি উপযোগী ফলও।

পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির পাশাপাশিই দিনে দিনে দাম বাড়ছে ফলেরও। রমজানের মাস এখন। বাংলা তথা দেশের তামাম মুসলমান সম্প্রদায়ের কাছে রোজা ভাঙার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ফল। সারাফিনের উপবাসের পর ফল খেয়েই সেই উপবাস ভাঙেন তাঁরা। কিন্তু এবারের পরিস্থিতিতে বেশ বিপাকে পড়েছেন তাঁরা। ব্যাপক মূল্যবৃদ্ধির ফলে বাংলায় ফলের যে হারে দাম বাড়ছে, তার প্রভাব মানুষের ক্রয়ক্ষমতার উপরেও পড়ছে।

মূল্যবৃদ্ধির ফলে এবারে রোজার বাজারে তেমন ফলের চাহিদা নেই বলে জানাচ্ছেন ফল বিক্রেতারা। পশ্চিমবঙ্গের জেলাগুলোর মধ্যে মালদার কথাই ধরা যাক না। রবিবার সকালে ইংরেজবাজার শহরের চিত্তরঞ্জন মার্কেট , রথবাড়ি বাজার ফল বাজারে তেমন কেনাকাটার ভিড় দেখা গেল না। ফল বিক্রেতা দেবব্রত সাহা জানান করোনার সময়কালেও রোজার সময় আমরা ফল ভালোভাবে বিক্রি করে ছিলাম। কিন্তু এইবারে রোজাই বাজার নেই তেমন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments