Tuesday, April 23, 2024
Homeঅন্যান্যমিয়াজাকি আম প্রতি কেজি ২লক্ষ ৭০হাজার টাকা গাছ পাহাড়ায় কুকুর নিরাপত্তা...

মিয়াজাকি আম প্রতি কেজি ২লক্ষ ৭০হাজার টাকা গাছ পাহাড়ায় কুকুর নিরাপত্তা কর্মী

Uttorer Sangbad:- আম গাছ পাহারায় কুকুর-নিরাপত্তা কর্মী দুটি আম গাছকে রক্ষা করতে মোতায়েন করা হয় ৬ টি শিকারি কুকুর এবং ৪ জন কড়া নিরাপত্তারক্ষী। জাপানি ভাষায় এই আমটিকে বলা হয় ‘মিয়াজাকি আম’। বিশ্ববাজারে এটি ‘রেড ম্যাঙ্গো’ বা ‘এগ অব দ্য সান’ নামেও পরিচিত। তবে বাংলায় এই আমটি পরিচিতি পেয়েছে “সূর্যডিম” নামে। এই আমের গড়ন সাধারণ আমের চাইতে বড় ও লম্বা, স্বাদে মিষ্টি এবং আমের বাইরের আবরণ দেখতে গাঢ় লাল অথবা লাল-বেগুনির মিশ্রণে একটি রঙের। আন্তর্জাতিক বাজারে এক কিলোগ্রাম বাজার দর ২ লক্ষ ৭০ হাজার টাকা। জব্বলপুরে এক দম্পতি চেন্নাইয়ের এক ব্যক্তির কাছ থেকে পেয়ে নিজেদের বাগানে এই আমের দুটি গাছ লাগিয়েছিলেন। মুম্বাইয়ের ব্যবসায়ী একটা আমের জন্য ২১ হাজার টাকা দর দেয়। ওই দম্পতির যদিওবা এই আমের দাম ও নামের বিষয়ে কিছু জানা ছিল না।

গাছে ফল ধরতেই আমের রং ও গঠন দেখে সন্দেহের দানা বাঁধে। এটি তো সাধারণ আমের মতো নয়। খোঁজ খবর নিতেই আসল রহস্যের উন্মোচন হয়। জানতে পারে আন্তর্জাতিক বাজারে এক কিলোগ্রাম আমেল বাজার দর ২ লক্ষ ৭০ হাজার টাকা। এই খবর প্রকাশ্যে আসতেই আম চুরি করতে আসরে নেমে পড়ে চোরের দল। বাধ্য হয়ে মুল্যবান আম গাছের জন্য মোতায়েন করেন ৬টি কুকুর ও ৪ জন নিরাপত্তারক্ষী।

মিয়াজাকি আম প্রতি কেজি ২লক্ষ ৭০হাজার টাকা। গাছ পাহাড়ায় কুকুর-নিরাপত্তা কর্মী

অনান্য খবর- ভূমিকম্পে মৃদু কম্পন অনুভব দিনহাটা ২নম্বর ব্লক সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলা

সেফ ড্রাইভ সেভ লাইফের ৫ বছর পূর্তি উপলক্ষে সচেতনতা কর্মসূচি পালন করল কোচবিহার জেলা পুলিশ

Two dog-security guards were deployed to guard the mango trees. Six hounds and four strict security guards were deployed to protect the mango trees. In Japanese, this mango is called ‘Miyazaki’. It is also known as ‘Red Mango’ or ‘Egg of the Sun’ in the world market. However, in Bengal this mango is known as “Suryadim”. The shape of this mango is bigger and taller than normal mango, sweet in taste and a color in a mixture of dark red or red-purple to see the outer covering of the mango. The market price of one kilogram in the international market is 2 lakh 80 thousand rupees.

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments