Friday, May 3, 2024
Homeআলিপুরদুয়ারদুঃস্থ মানুষদের পাশে দাঁড়ালো হৃদয় ভগৎ সিং ফালাকাটার সদস্যরা

দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ালো হৃদয় ভগৎ সিং ফালাকাটার সদস্যরা

চিলাপাতাঃ
চিলাপাতা এবং মেন্দাবারি এলাকায় রবিবার দুঃস্থ মানুষদের সহযোগিতার হাত বাড়িয়ে দিল হৃদয় ভগৎ সিং ফালাকাটা শাখার। এদিন ওই এলাকার প্রায় ১০০ জন মানুষকে খাদ্য সামগ্রী হিসেবে চাল ডাল ইত্যাদি তুলে দেন সদস্যরা। জানা গেছে গত এক মাস থেকে ফালাকাটা শহর এবং পার্শ্ববর্তী এলাকায় প্রতিদিন জনসেবায় নিয়োজিত তারা। দুঃস্থ মানুষদের মুখে অন্ন তুলে দেওয়ার পাশাপাশি করোনা আক্রান্ত দের বিভিন্নভাবে সহযোগিতা করছেন তারা। আগামীতেও এভাবে মানুষের পাশে দাঁড়াবেন বলে জানান সংস্থার সদস্যরা।

এদিন সেখানে উপস্থিত ছিলেন হৃদয় ভগৎ সিং ফালাকাটা শাখার সভাপতি সৌরভ রায়,পিন্টু দত্ত,নুরুল আমিন এবং অন্যান্যরা। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন গ্রামবাসী এবং চিলাপাতার পর্যটন ব্যবসায়ী বিমল রাভা। বিমল বাবু বলেন,হৃদয় ভগৎ সিং ফালাকাটা সদস্যরা আজ আমাদের চিলাপাতা এসে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে তাই ওনাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই। এদিন ওই অনুষ্ঠানে আমি উপস্থিত ছিলাম।

দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ালো হৃদয় ভগৎ সিং ফালাকাটার সদস্যরা

অনান্য খবর- পেট্রোল সেঞ্চুরি করতেই এবার শিলিগুড়িতে কেক কেটে অভিনব কায়দায় প্রতিবাদ তৃণমূলের

পরের খবর- স্মার্টফোন আসক্ত হয়ে যাচ্ছে আপনার শিশু? সাবধান হন! ৫ টি কুফল এবং প্রতিকারের উপায় জানুন

আপনি হয়ত কোন গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত। আপনার পাশে বসে ছোট বাচ্চাটা খুব দুষ্টুমি করছে। বাচ্চাকে শান্ত রাখার জন্য তার হাতে স্মার্টফোন বা ট্যাব ধরিয়ে দিলেন। গান, কার্টুন বা মজার ভিডিও ছেড়ে দিয়ে তাকে নিমিষেই শান্ত করে আপনি আপনার কাজে মনোনিবেশ করলেন। আপনার-আমার সবার বাসাতেই এই চিত্র এখন নিত্যদিনের। স্মার্টফোনের কল্যাণে শিশুদেরকে শান্ত রাখা, খাওয়ানো, এমনকি বর্ণমালা ও ছড়া শেখানোর কাজটিও বাবা-মায়ের জন্য অনেক সহজ ও স্বস্তিদায়ক হয়ে উঠেছে। বিপরীতে স্মার্টফোনের উপর নির্ভরতা বাড়ছে শিশুদের। আর এই নির্ভরশীলতাই হয়ত আমাদের অজান্তে শিশুদের জন্য ভয়াবহ বিপদ ডেকে আনছে। অথছ আমরা কি তা নিয়ে ভাবছি?

অনান্য খবর- দিনহাটায় উদয়ন গুহ’র হাত ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে তিন শতাধিক কর্মী

নতুন যে কোন কিছুই শিশুদের কাছে অনেক আকর্ষণীয়। আর তা যদি হয় ইন্টারনেট সংযোগসহ স্মার্টফোন যার মধ্যে একইসাথে গান, গেমস, কার্টুন, ফানি ভিডিও সহ শিশুদের পছন্দনীয় প্রায় সব কিছুই আছে, তাহলে তো কথাই নেই। নগরায়ন ও শিল্পায়নের এই যুগে এসে আমরা সবাই ব্যবস্ত হয়ে পড়ছি।  পুরো খবর

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments