Sunday, April 28, 2024
Homeদেশলখিমপুর কান্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র ও তাঁর ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে...

লখিমপুর কান্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র ও তাঁর ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে এফআইআর দায়ের উত্তরপ্রদেশ পুলিশের

নিজস্ব সংবাদদাতাঃ
লখিমপুরের অশান্তির ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র ও তাঁর ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে FIR দায়ের করল উত্তরপ্রদেশ পুলিশ। রবিবারে উত্তরপ্রদেশের লখিমপুরে অশান্তির ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। সোমবার চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় আরও এক সাংবাদিকের।

BKU-র রাকেশ টিকাইত ও কৃষক মোর্চার বেশ কয়েকজন নেতা অজয় মিশ্র ও তাঁর ছেলের বিরুদ্ধে FIR-এর দাবি তুলে সরব হয়েছিলেন।

উল্লেখ্য, রবিবার উত্তরপ্রদেশের লখিমপুরের খেরিতে প্রতিবাদ-বিক্ষোভে সামিল হয়েছিলেন কৃষকরা। কেন্দ্রীয় মন্ত্রী অজয় কুমার মিশ্র ও উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের আসা নিয়ে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। কিন্তু মুহূর্তেই বদলে যায় পরিস্থিতি।

একটি রিপোর্টে দাবি করা হয়েছে , একটি গাড়ি বিক্ষোভরত কৃষকদের ধাক্কা দিতেই অশান্তি চরমে ওঠে। কৃষকদের বিরুদ্ধে দু’টি SUV গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। সূত্রের তরফে দাবি করা হয়, গাড়িতে থাকা চারজনের মৃত্যু হয়। অন্যদিকে চার জন কৃষকের মৃত্যু হয়েছে বলে দাবি করা হয়। কৃষকদের বিরুদ্ধে যাত্রীদের মারধর করার অভিযোগও ওঠে।

তবে, কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস কুমারের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ তুলে সরব হয় কৃষকরা। তাঁদের দাবি, যে গাড়ি দিয়ে ধাক্কা মারা হয়েছে, তাতে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় কুমার মিশ্রের ছেলে আশিস কুমার মিশ্র। তবে এই অভিযোগকে উড়িয়ে দেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি সাফ জাবি করেন, তাঁর ছেলে সেসময় ঘটনাস্থলেই ছিল না। উলটে অভিযোগের আঙুল তুলে তিনি বলেন, বিক্ষোভকারীদের মধ্য়ে কয়েকজন গাড়ি উলটে দেয় ও যাত্রীদের মারধর করে। দু’জন যাত্রীকে পিটিয়ে মারার অভিযোগও করা হয়।

অন্যদিকে, রবিবারের ঘটনার প্রভাবে সোমবার সকাল থেকেই যোগীরাজ্যে ফের বিশৃঙ্খল পরিস্থিতি দেখা যায়। এদিন সকালে ৬টা নাগাদ সীতাপুর জেলার হরগাঁওয়ে পৌঁছন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি খেরির উদ্দেশে যাচ্ছিলেন কিন্তু হরগাঁওয়ে তাঁকে আটক করে পুলিশ। ধরনায় বসে পড়েন তাঁর সঙ্গে থাকা কংগ্রেস নেতারা।

সোমবার সকাল থেকেই সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদবের বাড়ির সামনে মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী। প্রচুর সমাজবাদী পার্টি সমর্থক-কর্মীরাও অখিলেশ যাদবের বাড়ির সামনে উপস্থিত হন। একসময় পুলিশ ব্যারিকেড ভেঙে দেন সমাজবাদী পার্টি সমর্থকরা। অখিলেশ যাদব তার বাড়ির বাইরে ধরনায় বসে পড়েন। পরে পুলিশ তাঁকে আটক করে বলে সূত্রের খবর।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments