দেশ:

মোদির নতুন মন্ত্রিসভায় : শপথ নেওয়ার কয়েকঘণ্টার মধ্যেই দফতর বণ্টনও সম্পন্ন। সকালে একের পর এক হেভিওয়েটের ইস্তফার মতোই মন্ত্রকের দায়িত্বের ঘোষণাতেও চমক। পীযূষ গোয়েলের হাত থেকে রেলমন্ত্রকের দায়িত্ব গেল অশ্বিনী বৈষ্ণব। পীযূষ গোয়েল পেলেন বস্ত্র মন্ত্রকের দায়িত্ব। অনুরাগ ঠাকুর পেলেন তথ্য-সম্প্রচার ও ক্রীড়া মন্ত্রক। এছাড়া বস্ত্র বাদ গেলেও স্মৃতি ইরানির হাতে রইল নারী ও শিশুকল্যাণ মন্ত্রক। স্বাস্থ্য মন্ত্রকের দায়িত্বে হর্ষবর্ধনের জায়গায় এলেন মনসুখ মাণ্ডবী। এর আগে পোর্ট, শিপিং এবং জলসম্পদ, রাসায়নিক মন্ত্রকের দায়িত্বে থাকা মন্ত্রীকে সেখান থেকে সরিয়ে কোভিডকালে দেওয়া হল স্বাস্থ্য মন্ত্রকের দায়িত্ব।

হরদীপ সিং পুরীর হাত থেকে অসামরিক বিমান পরিবহনের দায়িত্ব গেল জ্যোতিরাদিত্য় সিন্ধিয়ার কাছে। এর সঙ্গেই যুব শক্তি মন্ত্রকের দায়িত্বও পেলেন মধ্যপ্রদেশের সাংসদ। পেট্রোলিয়াম মন্ত্রক থেকে সরিয়ে ধর্মেন্দ্র প্রধানকে আনা হল শিক্ষা মন্ত্রকের দায়িত্বে। নয়া শিক্ষামন্ত্রী হলেন ধর্মেন্দ্র প্রধান। নতুন পেট্রলিয়াম মন্ত্রী হলেন হরদীপ সিং পুরী। সাংস্কৃতিক মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী হলেন মীনাক্ষী লেখি। প্রথমবার সাংসদ হয়েই গুরুত্বপূর্ণ প্রতিমন্ত্রীর পদ পেলেন বাংলার চার মন্ত্রী। জন বার্লা পেলেন সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব। বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর পেলেন পোর্ট, শিপিং এবং জলসম্পদ মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব। সুভাষ সরকার পেলেন শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব। এই চার বাংলার প্রতিমন্ত্রীদের মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ দায়িত্বে নিশীথ প্রামাণিক। স্বয়ং অমিত শাহের দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্বে কোচবিহারের সাংসদ।

মোদির নতুন মন্ত্রিসভায় কারা কি দায়িত্ব পেল, দেখুন

অনান্য খবর- সুস্থ হচ্ছে দেশ ! ২৪ ঘন্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৪০ হাজার

পেট্রোলের সেঞ্চুরি , কেক কেটে প্রধানমন্ত্রীকে কেক খাওয়ালো আলিপুরদুয়ার তৃণমূল ছাত্র পরিষদ

আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসে গণজাগরণ মঞ্চের সচেতনতামূলক র‍্যালি শামুকতলায়

বুড়িরহাটে উদয়ন গুহ’র হাত ধরে বিভিন্ন রাজনৈতিক দল ছেড়ে তৃণমূলে যোগদান

বদলি করা হল সাহেবগঞ্জ থানার DIO পবন বর্মনকে,নতুন DIO মৃণাল কান্তি রায়

নিশীথ প্রামাণিক পেলেন স্বরাষ্ট্র, ক্রীড়া এবং যুব কল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রীর পদ। ত্রিপুরা থেকে প্রথম মন্ত্রীসভায় স্থান পাওয়া সাংসদ প্রতিমা ভৌমিক পেলেন সামাজিক ন্যায় এবং নারী ক্ষমতায়ন মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব। অন্যদিকে, দায়িত্ব বাড়ল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। অতিরিক্ত দায়িত্ব হিসাবে শাহের কাছে এল নয়া কো-অপারেশন মন্ত্রক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *