Thursday, May 9, 2024
Homeদিনহাটাসাড়ে চার ফুট লম্বা শাখামুঠি সাপ উদ্ধার বুড়িরহাট বাজারে

সাড়ে চার ফুট লম্বা শাখামুঠি সাপ উদ্ধার বুড়িরহাট বাজারে

রাহুল দেব বর্মন, দিনহাটা:- বৃহস্পতিবার রাতে বুড়িরহাট বাজার সংলগ্ন এলাকায় এক বাড়ির শোবার ঘরের পাশেই প্রায় দীর্ঘ সাড়ে চার ফুট লম্বা শাখামুঠি সাপ দেখতে পান ওই বাড়ির এক সদস্য, এরপর আতঙ্কিত হয়ে পড়েন বাড়ির অন্যান্য সদস্যরাও। খবর দেন পার্শ্ববর্তী সর্প প্রেমীকে। তিনি কিছু সময় পরে সেখানে এসে সাপটিকে উদ্ধার করে পার্শ্ববর্তী জঙ্গলে ছেড়ে দেন। উদ্ধার হওয়া সাপটির বিষয়ে সর্পপ্রেমী শুভজিৎ দে মহাশয় জানান এই সাপটি আমাদের সমাজে এক অমূল্য সম্পদ। এর ইংরেজি নাম Banded Krait.

এই সাপটির প্রিয় খাবার বিষধর ও নির্বিষ সাপ। বিষধর সাপেদের ধরে ধরে খায় এবং এলাকার ভারসাম্য বজায় রাখে,খুবই শান্ত প্রকৃতির হয় যার ফলে এর কামড়ের ঘটনাও খুবই বিরল ভারতবর্ষে। গ্রাম বাংলায় অনেক কুসংস্কার জড়িয়ে আছে যে এই সাপটিকে দেখলে নাকি দিন খারাপ যায়, তবে পুরোটাই মিথ্যে। তিনি আরো জানান লেজের দিকটা মোটা হওয়ায় অনেক দুমুখো বলে থাকে যদিও সাপের কখনো দুই মুখ হয় না। এই সাপটি আমাদের অনেক উপকারী হওয়ায় এই শাখামুঠি সাপকে আমাদের সকলের বাঁচিয়ে রাখা অত্যন্ত জরুরী।

সাড়ে চার ফুট লম্বা শাখামুঠি সাপ উদ্ধার বুড়িরহাট বাজারে

Read More –রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের নাম পরিবর্তন, এবার থেকে মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কার

দুর্গানগরে বিএসএফের হাতে আটক ৪ বাংলাদেশী, আজ আদালতে তোলা হল

বুড়িরহাট পটুয়ায়ডারা শ্মশান ঘাট সংলগ্ন এলাকায় একটি তাজা বোমা উদ্ধারে চাঞ্চল্য

রাহুল দেব বর্মন, দিনহাটা – পটুয়ায়ডারা শ্মশান ঘাট সংলগ্ন এলাকায় একটি তাজা বোমা উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়েছে সংশ্লিষ্ট এলাকায়। আজ শুক্রবার সকাল ৮টা নাগাদ বুড়িরহাট ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পটুয়ায়ডারা মাসান পথের শ্মশান ঘাট সংলগ্ন এলাকায় একটি তাজা বোমা দেখতে পান স্থানীয়রা। ঘটনার বিবরণে এক স্থানীয় বাসিন্দা জানান আজ সকাল গ্রাম পঞ্চায়েতের তরফে ১০০ দিনের কাজে শ্মশান ঘাট সংলগ্ন এলাকায় জঙ্গল পরিষ্কার করতে গিয়ে একটি তাজা বোমা দেখতে পান। প্রথমত আতঙ্কিত হয়ে পড়েন সকলে। খবর দেওয়া হয় নাজিরহাট ফাঁড়িতে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তাজা বোমটি নিষ্ক্রিয় করার পর উদ্ধার করে নিয়ে যায়। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। প্রসঙ্গত বিধানসভা নির্বাচন শেষ হবার পর থেকেই বিভিন্ন জায়গায় মিলছে তাজা বোমা এর ফলে উদ্বিগ্ন প্রশাসন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments