Sunday, April 28, 2024
HomeUncategorizedগভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড ময়নাগুড়িতে, ২টি দোকান পুড়ে ছাই

গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড ময়নাগুড়িতে, ২টি দোকান পুড়ে ছাই

ময়নাগুড়ি, ১ ডিসেম্বর : বুধবার গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো ময়নাগুড়ি জর্দা সেতু সংলগ্ন এলাকায়। রাস্তার ধারে বসে থাকা দোকানে আচমকা আগুন লাগে। যার জেরে দুটি দোকান পুড়ে ছাই হয়ে যায়। পার্শ্ববর্তী দুটি দোকান আংশিক ক্ষতি হয় বলে জানা গিয়েছে। এই অগ্নি কাণ্ডে আনুমানিক কয়েক লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে জানা যায়। তবে রাতে ময়নাগুড়ি শহরে ডিউটি করার সময় সিভিক ভলেন্টিয়ার্স দের তৎপরতায় বড় অগ্নি কান্ডের হাত থেকে রেহাই পেল ময়নাগুড়ি শহর।

জানা যায়, বুধবার গভীর রাত আনুমানিক ৩ টা নাগাদ ময়নাগুড়ি ফুটবল ময়দানের সামনে রাস্তার পাশে সারিবদ্ধ দোকান গুলিতে আগুন লাগার ঘটনা ঘটে। আগুনের উপস্থিতি দেখতে পেয়ে সিভিক ভলেন্টিয়ার্সরা ময়নাগুড়ি থানা ও দমকল কর্মীদের দ্রুত খবর দেন। ময়নাগুড়ি দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসেন। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। জানা যায়, এই ঘটনায় একটি কামার শালা ও একটি কসমেটিকস এর দোকান পুড়ে ছাই হয়ে যায়। তাছাড়া পার্শ্ববর্তী দুটি দোকানেও আংশিক আগুন লেগে যায়। তবে দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ওই এলাকায় দোকান ঘর গুলি সারি বদ্ধ থাকায় এই ঘটনা দৃষ্টি গোচর না হলে বড় অগ্নি কান্ড ঘটতে পারতো বলে অনুমান। তবে কিভাবে এই আগুন লেগেছিল তা খতিয়ে দেখছেন দমকল আধিকারিকরা। প্রাথমিক ভাবে অনুমান কামার শালা থেকেই এই আগুন লেগেছে বলে ধারণা ব্যবসায়ীদের। তবে সিভিক ভলেন্টিয়ার্স দের তৎপরতায় এই বড় দুর্ঘটনার হাত থেকে রেহাই মেলায় প্রশাসনকে ধন্যবাদ জানান ব্যবসায়ীরা।

শুক্লা চক্রবর্তী বলেন,” এটা আমার ভাইয়ের দোকান। আমরা এই দোকানের উপরেই নির্ভরশীল। কামারের দোকান থেকেই এই আগুন লেগেছে। ওকে বার বার সচেতন করা হলেও কর্ণপাত করেনি। ওর অসাবধানতার জন্যই আজ আমাদের এতো বড় ক্ষতি হল।”আরেক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বলেন, ” আমার পুরো দোকান শেষ হয়ে গিয়েছে। আমি সকালে খবর পেয়ে বাজারে এসে দেখি এই অবস্থা। ” অন্যদিকে ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতির এক্সিকিউটিভ বডির মেম্বার শ্যামল ব্রহ্ম বলেন,”সিভিকের তৎপরতায় বড় অগ্নি কান্ডের হাত থেকে রেহাই পাওয়া গিয়েছে। না হলে বড় ক্ষতি হয়ে যেতে পারতো। তবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণের বিষয়ে আমরা সমিতির পক্ষ থেকে চেষ্টা করবো।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments