Sunday, April 28, 2024
Homeআলিপুরদুয়ারপুলিশ মেডেল পাচ্ছেন আলিপুরদুয়ারের এসপি ওয়াই রঘুবংশী

পুলিশ মেডেল পাচ্ছেন আলিপুরদুয়ারের এসপি ওয়াই রঘুবংশী

অর্ঘ্যদীপ দেবনাথ::

ভালো কাজের জন্য এবার পুরস্কৃত হচ্ছেন আলিপুরদুয়ারের জেলা পুলিশ সুপার। খুশির খবর ছড়িয়ে পড়েছে আলিপুরদুয়ারে। এই প্রথমবার জেলার কোন পুলিশ সুপার এই পুরস্কার পাচ্ছেন। এবার উত্তরবঙ্গের একমাত্র এই পুলিশকর্তাই বিশেষ পুরস্কারে ভূষিত হবেন। আগামী ১৫ই আগস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে সম্মান গ্রহণ করবেন তিনি।

যারা যায় ২০২২ সালের চৌঠা জানুয়ারি আলিপুরদুয়ারের পুলিশ সুপার হিসেবে কাজে যোগ দিয়েছিলেন ওয়াই রঘুবংশী। অপরাধ দমনে তার সক্রিয় ভূমিকা বারংবার প্রশংসিত হয়েছে। সদ্য সমাপ্ত পঞ্চায়েত ভোটে পুলিশকে সক্রিয় দেখা গিয়েছে। জেলা জুড়ে খুব একটা অশান্তির ছবি সেভাবে ধরা পড়েনি। পাশের জেলা কোচবিহারে যখন একের পর এক অশান্তির ছবি ধরা পড়েছে সেখানে আলিপুরদুয়ারে সত্যিই ছিল অনেকটাই শান্তির ছবি। প্রশাসনিক দায়িত্ব সামলানোর পাশাপাশি সামাজিক দায়িত্ব কাজে তুলে নিয়েছেন রঘুবংশী। তার উদ্যোগে দুস্থ পড়ুয়াদের জন্য কোচিং সেন্টার চালু হয়েছে। চা বাগান এলাকা থেকে অনেক মেধা তুলে এনেছেন তিনি। সেই পড়ুয়াদের চোখে এখন ডাক্তার ইঞ্জিনিয়ার স্বপ্ন।
একদিকে যেমন কড়া হাতে প্রশাসনিক দায়িত্ব সামলান অন্যদিকে শান্ত এবং মিশুকে স্বভাবের জন্য তিনি বিশেষ ভাবে পরিচিত। সাংবাদিকদের সঙ্গে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ তিনি।

২০০৯ সালে আইটিআই খড়গপুর থেকে পাশ করেন ওয়াই রঘুবংশী। ২০১২ সাল থেকে শুরু করেন সিভিল সার্ভিসের প্রস্তুতি।২০১৩ সালেই আইপিএস হিসেবে পশ্চিমবঙ্গের ক্যাডারে যোগ দিয়েছিলেন তেলেঙ্গানার সেই যুবক। এরপর রাজ্যের বিভিন্ন জায়গায় দক্ষতার সঙ্গে কাজ করে এসেছেন তিনি। প্রথমেই কালনার এসডিপিও এরপর খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার হাওড়ার ডিসিপি এবং জঙ্গিপুরের পুলিশ সুপারের দায়িত্ব সামলানোর পর আলিপুরদুয়ারে আসেন তিনি। জেলায় এসে তার সক্রিয় ভূমিকা অপরাধে অনেকটাই রাশ টেনেছে। সবকিছুর নিরিখে বিচার করে এবার পুলিশ মেডেল পাচ্ছেন আলিপুরদুয়ারের এসপি ওআই রঘুবংশী।

এবার উত্তরবঙ্গের একমাত্র এই পুলিশকর্তাই বিশেষ পুরস্কার পাচ্ছেন। এই প্রথমবার জেলার কোন পুলিশ সুপার পুলিশ মেডেল পেতে চলেছেন। আলিপুরদুয়ারে এই খবর এসে পৌঁছাতেই জেলা জুড়ে পুলিশ কর্মীদের মধ্যে খুশির আমেজ ধরা পড়েছে। জানা যাচ্ছে আগামী ১৫ ই আগস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে এই সম্মান নেবেন তিনি।

ওয়াই রঘুবংশী বলেন, “জেলার সমস্ত নাগরিক এবং প্রত্যেক পুলিশ কর্মীকে ধন্যবাদ জানাই। সকলের সহযোগিতার জন্যই ভালো কাজ করতে পেরেছি। পুলিশের বিভিন্ন পুরস্কার আগে পেয়েছি তবে মুখ্যমন্ত্রীর কাছ থেকে এই প্রথমবার পুলিশ মেডেল পাব। এটা সত্যি আমার কাছে বড় পাওনা, আমি খুব খুশি” ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments