Saturday, April 27, 2024
Homeকোচবিহারকোচবিহার জেলার নবনিযুক্ত তৃণমূল কংগ্রেসের কৃষক নেতা হলেন অমল রায়

কোচবিহার জেলার নবনিযুক্ত তৃণমূল কংগ্রেসের কৃষক নেতা হলেন অমল রায়

নিজস্ব সংবাদদাতা: কলকাতার তেঘরিয়াতে পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেসের ক্ষেত মজদুর সংগঠনের রাজ্য সভাপতি শ্রী পূর্ণেন্দু বসু মহাশয় কৃষি ক্ষেত্র থেকে উঠে আসা অমল রায় কে কোচবিহার জেলার তৃণমূল কংগ্রেসের কিষান ক্ষেত মজদুরের সহ সভাপতির দায়িত্ব দিলেন। এ বিষয় নিয়ে অমল রায় মহাশয়ের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “আমি অত্যন্ত গর্বিত যে তৃণমূল কংগ্রেসের দলনেত্রী মাননীয়া মমতা বন্দোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের ক্ষেত মজদুর সংগঠনের রাজ্য সভাপতি পূর্ণেন্দু বসু মহাশয় আমার উপর পূর্ণ আস্থা রেখেছেন। আগামী দিনে কোচবিহার জেলার মূল তৃণমূল কংগ্রেসের সংগঠনের সাথে আলোচনা করে কৃষক আন্দোলনের রূপরেখা ঠিক করা হবে।
অমল রায় মহাশয় এর মুখোমুখি হয়ে প্রশ্ন করলে তিনি জানান, “আমি চেষ্টা করব আমাকে যা দায়িত্ব দেওয়া হবে তা সম্পূর্ণরূপে পালন করার। কোচবিহার জেলার কিষান এবং ক্ষেতমজুরদের সমস্ত সমস্যার সমাধান করার চেষ্টা করব। আমি নিজেও ব্যক্তিগত ভাবে কৃষি ক্ষেত্র থেকে উঠে এসেছি তাই আমি এই ক্ষেত্রের সমস্ত সমস্যার কথা সম্পূর্ণরূপে বুঝতে পারি। আমার উপর যে গুরুদায়িত্ব দাওয়া হল তা আমি দলের সাথে থেকে সম্পূর্ণরূপে পূরণ করার চেষ্টা করব।”

আরও খবর পড়ুন…..

ডুয়ার্স ইলিশ উৎসব চিলাপাতায়

নিজস্ব সংবাদদাতা: যুগে যুগে ইতিহাসের পাতায় পাতায় বাঙ্গালীদের নানান উৎসবে ইলিশের ম ম গন্ধে মেতে ওঠা গল্পের শেষ নেই। মাছে ভাতে বাঙালি খ্যাত জাতিটি রকমারি মৎস্য বিশেষ করে ইলিশ আহারে বুদ হয়ে থাকে। সেই স্বাচ্ছন্দ কে উপহার দিতে দ্বিতীয় বর্ষ ইলিশ উৎসবের আয়োজন ডুয়ার্সে। রবিবার চিলাপাতার একটি হোমস্টেতে ইলিশ উৎসবের আয়োজন ছিল। জানা যায় প্রথম বছর ডুয়ার্সের জলদাপাড়ায় ছোট্ট করে এই উৎসবের সূচনা হয়েছিল। এবছর কোভিদ বিধি মেনে সীমিত সংখ্যক লোকের উপস্থিতিতে এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে। ইলিশের নানা রকম পেতে দূরদূরান্ত থেকে মানুষজন এই উৎসবে হাজির হন। মেনুতে ছিল সকালে ইলিশ ভাজা সঙ্গে কফি, এরপর দুপুরে ইলিশ ভাপা পোস্ত ইলিশ ইলিশ বিরিয়ানি মালাই ইলিশ।

ডুয়ার্স ইলিশ উৎসব আয়োজক কমিটির সদস্য অর্ধেন্দু বণিক জানান, গত বছর আমরা একদম ছোট করে এই অনুষ্ঠান করেছিলাম জলদাপাড়া তে। হবে সেখানে ভালো সাড়া পেয়েছি তাই এ বছর দ্বিতীয় বর্ষে এই অনুষ্ঠানের আয়োজন। কভিদ বিধি মেনে আমরা দ্বিতীয় বর্ষের ডুয়ার্স ইলিশ উৎসব আয়োজন করছি। এখানে সকলের জন্য ১০০০ টাকা ধার্য করা হয়েছে, ছোটদের জন্য ৫০০ টাকা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments