Saturday, April 27, 2024
Homeদিনহাটাজেলায় গোষ্ঠীদ্বন্দ্ব অপসারণ প্রথম কাজ, দিনহাটায় এসে কড়া বার্তা দিলেন তৃণমূল কংগ্রেসের...

জেলায় গোষ্ঠীদ্বন্দ্ব অপসারণ প্রথম কাজ, দিনহাটায় এসে কড়া বার্তা দিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি

দিনহাটাঃ
দিনহাটায় এসে দলের গোষ্ঠী কোন্দল নিয়ে কড়া বার্তা দিলেন তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি গিরিন্দ্র নাথ বর্মন। বৃহস্পতিবার দিনহাটায় তৃণমূল কংগ্রেসের জেলার চেয়ারম্যান উদয়ন গুহর সাথে দেখা করতে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নবনিযুক্ত জেলা সভাপতি গিরীন্দ্রনাথ বর্মন বলেন, ” রাজ্য তৃণমূল নেতৃত্ব আমাদের দায়িত্ব দিয়েছে। আমাদের প্রথম কাজ হবে জেলা থেকে গোষ্ঠীদ্বন্দ্ব অপসারণ করা।” তিনি আরো দাবি করেন,” জেলা সভাপতির দায়িত্ব পাওয়ার পর এখনও পর্যন্ত আমার চোখে গোষ্ঠীদ্বন্দ্ব কোন্দলের চিত্র চোখে পড়েনি। সবাই ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করেছেন।” এদিন তিনি একদিকে যেমন গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে বার্তা দিয়েছেন তেমনি বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে অনাস্থার প্রবণতা দেখা দিয়েছে সেই বিষয় নিয়ে কড়া বার্তা দিয়েছেন তৃণমূলের জেলা সভাপতি। তিনি বলেন, ” তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক নির্দেশ রয়েছে কোচবিহার জেলায় কোন গ্রাম পঞ্চায়েতে অনাস্থা করা যাবে না। যারা তারপরেও অনাস্থা আনবে তাদের বিরুদ্ধে দলের তরফ থেকে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।” তিনি আরো জানান, ” কোন গ্রাম পঞ্চায়েতের প্রধান যদি দুর্নীতিগ্রস্ত হয় তাহলে দলকে জানাবে দল তদন্ত করবে দল সিদ্ধান্ত নেবে। দল ওই প্রধান কে অপসারণ করবে। কেউ যদি কাউকে হেয় কিংবা অপমান করার জন্য চিন্তা করে তাহলে দল তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।” এদিনের এই সাংবাদিক বৈঠকে তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা কমিটির চেয়ারম্যান উদয়ন গুহ বলেন, ” দলের পতাকা ব্যবহার করে দলের সিদ্ধান্তের বাইরে কেউ যেতে পারবেনা।

পছন্দ-অপছন্দ ব্যক্তিগত ব্যাপার না। পছন্দ যদি হয় ভালো পছন্দ না হলে সেটাকে মেনে নিতে হবে। যতক্ষণ না সেটা বদল হচ্ছে উপর তলা থেকে। ততক্ষণ দল করতে হলে সেটা মানতে হবে দলের সিদ্ধান্ত কে। আমার পছন্দ হচ্ছে না কোনো প্রার্থীকে কিংবা জেলা সভাপতি অথবা ব্লক সভাপতি বা চেয়ারম্যান কে তাই খুশি মত চলবো এই নীতি আর কোচবিহার জেলায় করতে দেওয়া যাবে না। যার যেমন ইচ্ছা সে সে ভাবে চলবে এটা হতে পারে না। দলের একটা অনুশাসন রয়েছে।” এদিন তৃণমূল কংগ্রেসের নবনিযুক্ত জেলা সভাপতি গিরীন্দ্রনাথ বর্মন উদয়ন বাবুর সাথে দেখা করার পর সরাসরি চলে যান সিতাই বিধানসভা কেন্দ্রের অন্তর্গত দিনহাটা ১ নং ব্লকের কৃষি মেলা এলাকায় তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে। সেখানে সিতাই বিধানসভা কেন্দ্রের বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়ার সাথে দেখা করার পাশাপাশি দলীয় কর্মী সমর্থকদের সাথে দীর্ঘক্ষণ আলোচনা করেন বলে জানা গেছে। স্বাভাবিকভাবে এদিন তিনি দিনহাটায় একাধিক কর্মসূচিতে যোগ দিতে আসেন বলে সূত্রে জানা যায়।

মনে করা হচ্ছে গিরিন্দ্রনাথ বর্মনের হাত ধরেই কোচবিহার জেলায় মাথাচাড়া দিয়ে ওঠা গোষ্ঠী কোন্দল প্রশমিত হতে চলেছে। কিছুদিন আগেই নতুন জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতির সাথে একই মঞ্চে দেখা গিয়েছিল পার্থপ্রতিম রায় এবং রবীন্দ্রনাথ ঘোষ কে। তবে জেলা জুড়ে গোষ্ঠী কোন্দল এর রাশ কতটা টানতে পারেন গিরিন বাবু সেটাই তার কাছে এখন চ্যালেঞ্জ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments