Thursday, May 2, 2024
Homeকোচবিহারকোচবিহারে বন্যা পরিস্থিতি, দুই নদীতে হলুদ সংকেত, জল বাড়ছে তোর্সা নদীতেও

কোচবিহারে বন্যা পরিস্থিতি, দুই নদীতে হলুদ সংকেত, জল বাড়ছে তোর্সা নদীতেও

দেবাশীষ বিশ্বাস:

মঙ্গলবার রাত থেকে লাগাতার বৃষ্টিতে কার্যত বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে কোচবিহার জেলা জুড়ে । কোচবিহার জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে বুধবার সকাল আটটা পর্যন্ত কোচবিহারে বৃষ্টিপাত হয়েছে 112.60 মিলিমিটার, মাথাভাঙা সর্বাধিক বৃষ্টিপাত হয়েছে এইদিন, 145.00 মিলিমিটার। একইভাবে তুফানগঞ্জ বৃষ্টিপাত হয়েছে 108.50 মিলিমিটার । প্রবল বৃষ্টিপাতের কারণে এবং পাহাড় থেকে জল ছাড়ার কারণে ক্রমাগত জল স্তর বৃদ্ধি পাচ্ছে কোচবিহার প্রতিটি নদীতে । জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে, মাথাভাঙ্গার মানসী নদী এবং বাংলাদেশ সীমান্ত সংলগ্ন তিস্তা নদীতে হলুদ সংকেত জারি করা হয়েছে ।

পরের খবর-আজ জেলা আলিপুরদুয়ারের জন্মদিন নানান অনুষ্ঠানের মাধ্যমে পালিত হল

জলস্তর বৃদ্ধি পাচ্ছে তোর্সা নদীতেও । তবে এখনো পর্যন্ত তোর্সা নদী তে কোন রকম সংকেত জারি করা হয়নি । তোর্সা নদীর জল স্তর বৃদ্ধির কারণে কোচবিহার শহর সংলগ্ন হরিণচড়া, রানিবাগান, পানিশালা কারিশাল এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এখনো পর্যন্ত প্রায় চল্লিশের বেশি ভারী জল পরিবেষ্টিত হয়ে রয়েছে । বৃষ্টিপাত এই রকম ভাবেই চলতে থাকলে রাতের মধ্যে জলস্তর আরো বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করছে জেলা প্রশাসন ।

পরের খবর-দিনহাটা সিদ্ধেশ্বর সাহা এডুকেয়ার এন্ড ফাউন্ডেশন এর উদ্যোগে রক্তদান শিবির

কোচবিহারে বন্যা পরিস্থিতি, দুই নদীতে হলুদ সংকেত, জল বাড়ছে তোর্সা নদীতেও

পরের খবর- প্রধানমন্ত্রীকে আম পাঠালেন মমতা, সৌজন্যতার অন্য নজির বাংলায়

কোচবিহার জেলা শাসক পবন কাদিয়ান জানান, কোচবিহার সংলগ্ন যে সমস্ত নদীতে প্রতিবছর বন্যা পরিস্থিতি তৈরি হয় সেই সমস্ত নদীর জলস্তর এর প্রতি নজর রাখা হচ্ছে। প্রস্তুত যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায়। ইতিমধ্যেই বিপর্যয় মোকাবিলা দপ্তর, স্বাস্থ্য দপ্তর এবং মহকুমা প্রশাসক কে সমস্ত পরিস্থিতির উপর নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পর্যাপ্ত ত্রাণ সামগ্রী ত্রিপল এর ব্যবস্থা রাখা হয়েছে। শিশুখাদ্য ও প্রয়োজনীয় ঔষধের ব্যবস্থা করা হয়েছে। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত। যদিও বা করো না পরিস্থিতি চলছে তার মধ্যেও মানুষকে সচেতন থাকার অনুরোধ জানিয়েছে জেলা প্রশাসন ।

পরের খবর- 

সাহেবগঞ্জ থানার নতুন ওসি কে সংবর্ধনা দিলো জেলা তৃণমূল যুব সহ-সভাপতি

আলিপুরদুয়ার জংশন অফিসার্স কলোনীতে জঙ্গল সাফাই অভিযানে ‘পথের সাথী’

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কামাখ্যগুড়িতে ‘চলো পাল্টাই’ এর সাফাই অভিযান রাতের বেলায়

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments