Wednesday, April 24, 2024
Homeকোচবিহারঐতিহ্যবাহী মাধাইখাল মেলা প্রাঙ্গনে পড়ে আছে নোংরা-আবর্জনা, প্লাস্টিক। পরিস্কারের দাবি স্থানীয়দের

ঐতিহ্যবাহী মাধাইখাল মেলা প্রাঙ্গনে পড়ে আছে নোংরা-আবর্জনা, প্লাস্টিক। পরিস্কারের দাবি স্থানীয়দের

ঐতিহ্যবাহী মাধাইখাল মেলা শেষ হয়ে যাবার পরে এখনো মেলাপ্রাঙ্গণে যত্রতত্র পড়ে রয়েছে নোংরা আবর্জনা প্লাস্টিক থেকে শুরু করে খাবারের প্যাকেট কাগজ এবং আরও অনেক কিছু। যা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছেন স্থানীয়রা,এমনকি বাইরে থেকে যারা ভক্তবৃন্দরা প্রতিদিন মন্দিরে আসছেন তারাও সেই দৃশ্য দেখে অবাক হচ্ছেন।


উল্লেখ্য 16 এপ্রিল থেকে 2 রা মে পর্যন্ত দিনহাটা 2 নং ব্লকের বামনহাট পাথরসন এর ঐতিহ্যবাহী মাধাইখাল মেলা চলে। তবে মেলা শেষ হয়ে যাবার প্রায় দু সপ্তাহ হয়ে গেলেও মেলা প্রাঙ্গণে এখনো পর্যন্ত পড়ে রয়েছে প্লাস্টিক কাগজ থেকে শুরু করে বিভিন্ন রকম খাবারের প্যাকেট আবর্জনা। যেখান থেকে রোগ-জীবাণুর ছড়ানোর আশঙ্কা, ছড়াচ্ছে দুর্গন্ধ এমনকি প্রচণ্ড ঝড় বৃষ্টিতে সেগুলো বিভিন্ন জমিতে গিয়ে মিশতে শুরু করেছে। এ বিষয়টি মোটেই ভাল ভাবে দেখছেন না স্থানীয় মানুষ এবং সেখানে আসা ভক্তবৃন্দরা। মেলা কমিটির অসচেতনতা নিয়ে প্রশ্ন তুলেছেন বহু মানুষ।

যদিও এ প্রসঙ্গে, মেলা কমিটির সম্পাদক শরৎচন্দ্র বর্মা বলেন “বৃষ্টি থাকার জন্য পরিষ্কার করা সম্ভব হচ্ছে না। আমরা চাই মেলা বাড়িতে যাতে কোন প্রকার আবর্জনা থাকে না, দুর্গন্ধ না ছড়াক। খুব দ্রুত সেই নোংরা আবর্জনা গুলি পরিষ্কার করা হবে”

তবে ঐতিহ্যবাহী মেলা শেষ হওয়ার পর এভাবে প্লাস্টিক কাগজ আবর্জনা দীর্ঘ কয়েক দিন থেকে পড়ে থাকায় স্বাভাবিকভাবেই বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে অসচেতনতা নিয়ে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments