Saturday, April 27, 2024
Homeকোচবিহারকোচবিহারে দু'দিনের সফরে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কোচবিহারে দু’দিনের সফরে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কোচবিহার:

কোচবিহারে এসে পৌঁছলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বেলা ২-৩০ নাগাদ কোচবিহার এবিএনশীল কলেজের মাঠে অবতরণ করে মুখ্যমন্ত্রীর হেলিকপটার। সেখানে তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন, কোচবিহারের জেলা শাসক পবন কাদিয়ান, পুলিশ সুপার সুমিত কুমার, স্কুল শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী, উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রবীন্দ্র নাথ ঘোষ, সিতাই বিধানসভা কেন্দ্রের বিধায়ক জগদীশ বসুনিয়া, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতিম রায়, জেলা তৃণমূল সভাপতি গিরীন্দ্রনাথ বর্মন, জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল জলিল আহমেদ সহ অন্যান্যরা।


গতকালই ৪ দিনের উত্তরবঙ্গ সফরে এসে পৌঁছেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। ১৫ ফেব্রুয়ারি শিলিগুড়ি থেকে হেলিকপ্টারে করে কোচবিহারে এসে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে কোচবিহারের সার্কিট হাউসে রাত্রি যাপন করার কথা রয়েছে তাঁর। এরপর ১৬ ফেব্রুয়ারি কোচবিহারে চিলা রায়ের জন্মদিবস উপলক্ষে বানেশ্বরের সিদ্ধেশ্বরী ময়দানে একটি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী।


এরপর সেখান থেকে ওই দিনই ফিরেবেন শিলিগুড়ি উত্তর কন্যাতে। সূত্র মারফত এমনটাই সফরসূচি জানা গিয়েছে। সামনেই পুরভোট রয়েছে। তার আগে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর স্বাভাবিকভাবেই যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। হেলিপ্যাডে নেমেই দলীয় নির্বাচন কমিটির সাথে সংক্ষিপ্ত আলোচনা সেরে নেন তিনি। দলের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী বলে দলীয় সূত্রে জানানো হয়েছে। ইতিমধ্যেই ধূপগুড়ি হাই স্কুলের যে ফুটবল ময়দান রয়েছে সেই ফুটবল ময়দানে পুলিশ ও প্রশাসনের কর্তাব্যক্তিরা পরিদর্শন করে গিয়েছেন। এমনকী যে অস্থায়ী হেলিপ্যাড তৈরি হচ্ছে, তার প্রস্তুতি পর্বও খতিয়ে দেখে নিয়েছেন তাঁরা। মুখ্যমন্ত্রী কোচবিহার যাওয়ার পথে যদি জরুরি অবতরণের প্রয়োজন পড়ে, তাহলে যাতে ধূপগুড়িতে তাঁর হেলিকপ্টার অবতরণ করতে পারে, সেই জন্যই এই অস্থায়ী হেলিপ্যাড তৈরি করে রাখা হচ্ছে প্রশাসনের তরফে। পুরভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উত্তরবঙ্গ সফর স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল জলিল আহমেদ বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহার এর কাছে কোচবিহার যা চেয়েছে সবই পেয়েছে। পৌর নির্বাচনে কোচবিহার অবশ্যই তাকে নিরাশ করবে না। অপরদিকে রাজবংশী সেন্টিমেন্টক রক্ষায় রাজ সেনাপতি বির চিলারায় কে সম্মান জানিয়ে জন্মদিন পালনে মুখ্যমন্ত্রী উপস্থিতি রাজবংশী সম্প্রদায়ের মানুষদের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments