Saturday, April 20, 2024
HomeUncategorizedকোন দলে জায়গা পেল না সাকিব, আইপিএল বয়কটের ডাক বাংলাদেশি সমর্থকদের

কোন দলে জায়গা পেল না সাকিব, আইপিএল বয়কটের ডাক বাংলাদেশি সমর্থকদের

ইতিমধ্যেই বেজে গিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দামামা। গত শনিবার এবং রবিবার ২০২২ IPL টুর্নামেন্টের মেগা নিলাম আয়োজন করা হয়েছিল। এই নিলাম অনুষ্ঠানে দেশ-বিদেশের তাবড় তাবড় ক্রিকেটারদের ভাগ্য নির্ধারিত হয়েছে। তবে বাংলাদেশের ক্রিকেটারদের ভাগ্যটাই খারাপ। এই নিলাম অনুষ্ঠানে বাংলাদেশের মোট পাঁচজন ক্রিকেটারের ভাগ্য নির্ধারিত হওয়ার কথা ছিল। কিন্তু, এরমধ্যে চারজনের নাম তো আবার নিলাম টেবিলেই উঠল না। এই ঘটনায় রীতিমতো মুষড়ে পড়েছেন টাইগার সমর্থকেরা। এমনকী তাঁরা IPL টুর্নামেন্ট বয়কট করারও দাবি তুলেছেন।

একমাত্র মুস্তাফিজেই ভরসা

বাংলাদেশের মোট পাঁচজন ক্রিকেটারের এই নিলাম অনুষ্ঠানে ওঠার কথা ছিল। তাঁরা হলেন লিটন দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। কিন্তু, তাঁদের মধ্যে লিটন দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, সাকিব আল হাসানের নাম নিলাম টেবিলেই উঠল না। একমাত্র দল পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের তারকা পেসার মুস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালস মুস্তাফিজকে তাঁকে তাঁর বেস প্রাইস ২ কোটি টাকায় কিনেছে। গত মরশুমে রাজস্থান রয়্যালসের হয়ে IPL খেলেছিলেন মুস্তাফিজুর রহমান। নিজের পারফরম্য়ান্সে যথেষ্ট ছাপ ফেলেছিলেন তিনি।

সাকিব দল না পাওয়ায় হতাশ

তবে বাংলাদেশ ক্রিকেট সমর্থকেরা সবথেকে বেশি হতাশ হয়েছেন তারকা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্য। গত মরশুমে কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে খেলেছিলেন সাকিব। কিন্তু এবার নিলামের দুই পর্বেই সাকিব আল হাসানের নাম নিলাম টেবিলে উঠেছিল। তবে কোনও দলই তাঁকে কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেননি। তবে এর পিছনে মূলত দুটো কারণ রয়েছে। প্রথমত গত মরশুমে KKR ব্রিগেডের হয়ে নজরকাড়া পারফরম্যান্স করতে পারেননি সাকিব। ব্যাটিং কিংবা বোলিং কোনও ডিপার্টমেন্টেই তিনি সেভাবে সাফল্য অর্জন করতে পারেননি। আর দ্বিতীয়ত, শোনা যাচ্ছে যে টুর্নামেন্টের মাঝপথেই জাতীয় কর্তব্য পালনের জন্য তাঁকে দেশে ফিরে যেতে হত। ফলে এই তারকা অলরাউন্ডারকে দলে নিয়ে সেই ঝুঁকিটা নিতে চায়নি।

তবে বাংলাদেশ ক্রিকেট সমর্থকেরা কিন্তু এইসব তথ্য মানতে নারাজ। প্রিয় তারকা IPL টুর্নামেন্টে কোনও দল না পাওয়ায় তাঁরা এই টুর্নামেন্ট বয়কট করার ডাক দিয়েছেন। এমনকী ব্যাপারটি নিয়ে শুরু হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া বিপ্লবও। কেউ লিখেছেন, “বয়কট IPL”, কেউবা আবার 

সাকিবকে দলে না নেওয়ার প্রসঙ্গে সরাসরি কলকাতা নাইট রাইডার্স দলের মালিক শাহরুখ খানকেই অভিযুক্তের কাঠগড়ায় তুলেছেন।

তবে ফেসবুকে একটি পোস্ট করে সাকিবের স্ত্রী জানিয়ে দেন, জাতীয় দলের খেলার কারণেই IPL-এ দল পাননি তিনি। ফেসবুকে শিশির বলেন, “খুব বেশি উত্তেজিত হওয়ার আগে শুনুন, নিলামের আগেই একাধিক দল তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল, জানতে চেয়েছিল সে পুরো মরশুমে খেলতে পারবে কিনা। তবে দুর্ভাগ্যবশত শ্রীলঙ্কা সিরিজের কারণে সে পুরো মরশুমে খেলতে পারবে না। এ কারণেই সে দল পায়নি, এখানে আহামরি কোনো বিষয় নেই।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments