Sunday, April 28, 2024
Homeকোচবিহারউত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি উস্কে দিয়ে বিজেপির যৌথ কমিটির বৈঠক কোচবিহারে।

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি উস্কে দিয়ে বিজেপির যৌথ কমিটির বৈঠক কোচবিহারে।

Uttorer Sangbad:- কোচবিহার আলিপুরদুয়ারের নবনির্বাচিত বিজেপি বিধায়ক এবং দুই সাংসদকে নিয়ে তৈরি হয়েছে যৌথ কমিটি। শনিবার কোচবিহার একটি বেসরকারি হোটেলে সেই যৌথ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। মূলতো সাংগঠনিক বিষয়ে আলোচনার পাশাপাশি উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করা কথা আরো একবার উস্কে দিলেন আলিপুরদুয়ারের সাংসদ জন বাড়লা। উপস্থিত ছিলেন কোচবিহারের বিধায়ক নিখিল রঞ্জন দে, মালতি রাভা রায়, কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিক, বিধায়ক মিহির গোস্বামী সহ অন্যান্যরা। এদিন জণ বারলা বলেন, রাজ্যজুড়ে সন্ত্রাস চলছে বিজেপি কর্মীরা ঘরছাড়া বিজেপি কর্মীদের ওপর আক্রমণ করা হচ্ছে প্রতিনিয়ত উদাসীন প্রশাসক।

বারংবার পুলিশ প্রশাসন জেলা আধিকারিক থেকে শুরু করে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে ও শান্তি ফেরেনি কোথাও। দীর্ঘদিন ধরে বঞ্চিত রয়েছে উত্তরবঙ্গ কর্মসংস্থানের অভাব শিল্পের অভাব মানুষের মৌলিক অধিকার রক্ষার অভাব, এমত অবস্থায় বেশিরভাগ মানুষ ভিন রাজ্যে চলে যাচ্ছেন কাজের খাতিরে, একই সঙ্গে তার অভিযোগ তৃণমূল কংগ্রেস বারংবার বলছে উত্তরবঙ্গে রয়েছে কর্মসংস্থান। শান্তিতে বসবাস করার লক্ষ্যে এবং উন্নয়নের জন্য সাধারণ মানুষের যে বক্তব্য সেই বক্তব্য অর্থাৎ উত্তরবঙ্গ আলাদা রাজ্যের যে দাবি তাকেই আমি মানুষের সামনে তুলে ধরতে চাইছি বলে জানান সাংসদ জণ বারলা।

অনান্য খবর- পাচার হওয়ার আগেই ৯ লক্ষ টাকার মদ সহ আটক হলেন ২ জন

উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি উস্কে দিয়ে বিজেপির যৌথ কমিটির বৈঠক কোচবিহারে।

অনান্য খবর- সর্বকনিষ্ঠ, সর্বকালের প্রথম রাজবংশীয় কেন্দ্রীয় মন্ত্রী হলেন নিশীথ প্রামানিক

শুক্রবার রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন উত্তরবঙ্গ আলাদা রাজ্য বিজেপির কথা নয় এই প্রসঙ্গে জণ বারলা জানান উত্তরবঙ্গে মানুষ সাধারণ ভাবে বসবাস করতে পারছেনা সে কথা তিনি রাজ্য সভাপতি কে জানাবেন রাষ্ট্রপতিকে জানাবেন প্রয়োজনে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলবেন কারন তাদের কথা প্রশাসন তথা রাজ্যের মুখ্যমন্ত্রী কেউ শোনে না। ফলে আরো একবার উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করা হোক এই কথাকেই ইন্ধন যোগালেন জন বাড়লা। স্বভাবতই উত্তরবঙ্গকে আলাদা রাজ্যের যে দাবি বিজেপির পক্ষ থেকে করা হয়েছে তা নিয়ে সরগরম কোচবিহারের রাজনীতি। পাশাপাশি তৃণমূল কংগ্রেসের জেলা নেতৃত্ব সাংবাদিক বৈঠক করে শনিবার একইভাবে জানান, শরীরে এক বিন্দু রক্ত থাকতে বাংলা ভাগ হতে দেব না। তৃণমূলের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন বিনয় কৃষ্ণ বর্মন, উদয়ন গুহ, অর্ঘ্য রায় প্রধান, শিবু পাল সহ অন্যান্যরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments