Saturday, April 27, 2024
Homeখেলাধূলাঅস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি করেই ইতিহাস গড়লেন রোহিত শর্মা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি করেই ইতিহাস গড়লেন রোহিত শর্মা

ওয়ান ডে-র পারফরম্যান্স অব্যাহত রেখে, নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি করে ফেললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। একই সঙ্গে গড়ে ফেললেন এক চমকপ্রদ ইতিহাসও।

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বর্ডার-গাওস্কর ট্রফির প্রথম টেস্টের দ্বিতীয় দিন। সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন রোহিত শর্মা। এমন কীর্তি গড়লেন যা বিরাট কোহলি অথবা মহেন্দ্র সিং ধোনিও করতে পারেননি।

ওপেনার হিসেবে মাঠে নামা রোহিত টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে লাঞ্চের পর ১৭১ বলে নিজের নবম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই তাঁর প্রথম টেস্ট সেঞ্চুরি। ১৪টি চার ও দুটি ছক্কায় সেঞ্চুরি করেন তিনি। অধিনায়ক হিসেবে এটাই রোহিতের প্রথম টেস্ট সেঞ্চুরি। গত বছরই বিরাট কোহলির পর ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব পেয়েছিলেন রোহিত।

অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটেই সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। এ দিক থেকে তিনিই ভারতের প্রথম অধিনায়ক । এমনকী বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনির মতো অভিজ্ঞরাও এই কীর্তি অর্জন করতে পারেননি। ২০১৭ সালে, রোহিত প্রথমবারের মতো ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করেন।

অভিষেক সিরিজে, ওয়ানডে-তে শ্রীলঙ্কার বিপক্ষে ২০৮ রান করেছিলেন রোহিত। একই সফরের টি-টোয়েন্টি ম্যাচে রোহিত ব্যাট হাতে ১১৮ রানের ইনিংস খেলেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের আগে এই কৃতিত্ব অর্জন করতে পেরেছেন মাত্র তিনজন অধিনায়ক। এর মধ্যে রয়েছেন শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান, দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস এবং পাকিস্তানের বাবর আজম। এ বার সেই তালিকায় যুক্ত হল রোহিত শর্মার নামও।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments