Thursday, May 2, 2024
Homeখেলাধুলাঅলরাউন্ডার অশ্বিনের অনবদ্য সেঞ্চুরি, চেন্নাই টেস্টে জয়ের পথে বিরাট বাহিনী

অলরাউন্ডার অশ্বিনের অনবদ্য সেঞ্চুরি, চেন্নাই টেস্টে জয়ের পথে বিরাট বাহিনী

নিউজ ডেস্ক: চিপকে দ্বিতীয় দিনে বল হাতে চমক দেখানোর পর এবারে কেরামতি দেখালেন ব্যাট হাতে। চিপকের স্পিনিং ট্র্যাকে ব্যাট হাতে এক স্পিনারের মস্তানির সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। এদিন ১৪৮ বলে ১০৬ রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি। সৌজন্যে ১৪ টি চার এবং একটি ছয়। ওয়ান ডে সুলভ স্ট্রাইক রেট ৭১.৬২। শুধু এখানেই শেষ নয়, দলের কঠিন সময়ে বিরাট কোহলির সঙ্গে গুরুত্বপূর্ণ পার্টনারশিপও করেন। এই উইকেটে ইংল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যানেরা যেখানে ফ্লপ, সেখানে অলরাউন্ডার অশ্বিনের এরকম ব্যাটিং অনেক প্রশ্নেরই জন্ম দিয়ে গেল।

শুধু শতরান করাই নয়, এক বিরল কীর্তির অধিকারিও হলেন রবিচন্দ্রন অশ্বিন। ১৯৬৬ সালের পর রবিচন্দ্রন অশ্বিনই প্রথম ক্রিকেটার যিনি ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন এবং শতরানও করেছেন। এর আগে স্যার গ্যারফিল্ড সোবার্স এই বিরল কীর্তির অধিকারি ছিলেন। ১৯৬৬ সালে হেডিংলেতে ইংল্যান্ডের বিরুদ্ধে এই নজির স্থাপন করেছিলেন তিনি। চেন্নাইয়ের তৃতীয় দিনের শুরুটা একেবারেই ভালো হয়নি ভারতের। মাত্র ১০১ রানে পড়ে যায় পাঁচ উইকেট। এরপর ভারতীয় ব্যাটিং অর্ডারের হাল ধরে কোহলি-অশ্বিন জুটি। তাঁদের শতরানের পার্টনারশিপ আবারও সব সমীকরণ বদলে দেয়। প্রথম ইনিংসে ব্যর্থ হলেও, দ্বিতীয় ইনিংসে সাতটি চারের সহযোগে অতিমূল্যবান ৬২ রান করেন বিরাট কোহলি। ব্যর্থ পূজারা-রাহানে-পন্থ। অবশেষে ২৮৬ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।ইংল্যান্ডের সামনে টার্গেট গিয়ে দাঁড়ায় ৪৮২ রান।

অলরাউন্ডার অশ্বিনের অনবদ্য সেঞ্চুরি, চেন্নাই টেস্টে জয়ের পথে বিরাট বাহিনী

More News – আলিপুরদুয়ার জেলা পুলিশের সাফল্য! ডাকাতির আগে উদ্ধার ৫ টি বন্দুক,গ্রেফতার ২

” জিতি ” ভুটান পাদদেশের এক ডুয়ার্সের অনবদ্য অফবিট গন্তব্য! জানুন

শিক্ষা প্রতিমন্ত্রীকে সংবর্ধনা দিল পশ্চিমবঙ্গ পার্ট টাইম টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন

নাজিরহাটে ইট বোঝাই মিনি ট্রাক উল্টে গেল, রক্ষা পেল চালক

বড় কোনও অঘটন না ঘটলে চেন্নাইতে চতুর্থ দিনই সিরিজে সমতা ফেরাচ্ছে ভারত। তৃতীয় দিনের শেষে ৪৮২ তাড়া করতে নেমে তিন উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। এই মুহূর্ত ইংল্যান্ডের স্কোর ৫৩/৩। জিততে গেলে এখনও করতে হবে ৪২৯ রান। চেন্নাইয়ের ঘূর্ণী উইকেটে যা প্রায় অসম্ভবই বলা যায়। ক্রিজে রয়েছেন ইংল্যান্ড ব্যাটসম্যান ড্যানিয়েল লরেন্স এবং জো রুট। ভারতের এই দুরন্ত পারফরম্যান্সের নেপথ্যে নায়ক অবশ্যই ঘরের ছেলে রবিচন্দ্রন অশ্বিন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments