Wednesday, April 24, 2024
Homeরাজ্যছয় বছর পর রাজ্যে মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক শিক্ষক নিয়োগ, বিজ্ঞপ্তি জারি করল SSC

ছয় বছর পর রাজ্যে মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক শিক্ষক নিয়োগ, বিজ্ঞপ্তি জারি করল SSC

চাকরিপ্রার্থীদের সুখবর দিল রাজ্য সরকার। ছয় বছর পর শিক্ষক নিয়োগের পথে হাঁটছে রাজ্য। আজ 2022 সালের মে মাসের পাঁচ তারিখ স্কুল সার্ভিস কমিশন ( School Service Commission) বা SSC-র তরফ থেকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে৷ একটানা ছয় বছর পর শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি রাজ্যের এক বকড় অংশের চাকরিপ্রার্থীরা।

স্কুল সার্ভিস কমিশনের ( School Service Commission) বা SSC-র তরফ থেকে ঠিক কী জানানো হয়েছে? আজ প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, স্কুল সার্ভিস কমিশনের ( School Service Commission) বা SSC-র তরফ থেকে বলা হয়েছে, ‘রাজ্যে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তরের জন্য শিক্ষক নিয়োগ করা হবে।’ এছাড়াও জানানো হয়েছে প্রধান শিক্ষক এবং শিক্ষিকা পদেও নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে সেই কথাও জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন ( School Service Commission) বা SSC বোর্ড।

কিন্তু, রাজ্যে শূন্যপদ কত? অথবা শিক্ষক-নিয়োগ ঠিক কী ভাবে হবে? স্কুল সার্ভিস কমিশনের ( School Service Commission) ঘোষণা অনুযায়ী দ্রুত এই সংক্রান্ত নোটিশ জারি করবে SSC বোর্ড। যে শূন্যপদগুলো ভরাট করা হবে, তার সঠিক পরিসংখ্যান দিয়ে এবং পরীক্ষা সংক্রান্ত নির্দেশ নিয়ে ঘোষণা করবে স্কুল সার্ভিস কমিশন ( School Service Commission)।

রাজ্যে ইতিমধ্যেই শিক্ষক নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা কলকাতা হাইকোর্টের ( Calcutta High Court) বিচারাধীন। উদাহরণস্বরূপ বলা যেতে পারে, নবম-দশমের শিক্ষক নিয়োগের ঘটনা অথবা 2014 সালের টেট পরীক্ষা সংক্রান্ত মামলা৷ গতকালই 2014 সালের টেট দুর্নীতির সংক্রান্ত তদন্তের দায়ভার দুই কেন্দ্রীয় সংস্থা CBI বা ED-র হাতে তুলে দেওয়ার আবেদন করে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন ভারতীয় জনতা পার্টির ( Bharatiya Janata Party) রাজ্য কমিটির সদস্য তাপস ঘোষ ( Tapas Ghosh)।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments