Sunday, April 28, 2024
Homeরাজ্যঅপেক্ষায় সিবিআই! সোজা এসএসকেএমে পৌছলেন অনুব্রত মণ্ডল

অপেক্ষায় সিবিআই! সোজা এসএসকেএমে পৌছলেন অনুব্রত মণ্ডল

হাজিরার সময় ছিল সকাল ১১ টা। গতকাল বীরভূম থেকে কলকাতায় আসার পর সম্ভাবনায় ভাসছিল, হয়তো সিবিআইয়ের পঞ্চম তলবে হাজিরা দিচ্ছেন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। এদিন চিনার পার্কের ফ্ল্যাট থেকে রওনাও দেন তিনি। তবে সিবিআইয়ের (CBI) দফতর নিজাম প্যালেসে নয়, কিলোমিটার খানেক দূরে এসএসকেএমে (SSKM) পৌঁছল অনুব্রত মণ্ডলের গাড়ি। সূত্র মারফত জানা গিয়েছে,বুক ও পেটের সমস্যা বোধ করছেন অনুব্রত। আজ সকাল থেকেই যে সমস্যা শুরু হয়েছে। তাই আপাতত এসএসকেএমের অনুব্রত মণ্ডলের শারীরিক অবস্থার পরীক্ষা হবে। ২১১ নম্বর কেবিনে রয়েছেন তিনি। জানা গিয়েছে, গঠন করা হচ্ছে মেডিক্যাল বোর্ডও।

কী বললেন অনুব্রত

এসএসকেএম হাসপাতালে পৌঁছনোর পর সরাসরি অনুব্রত মণ্ডলের কাছে জানতে চাওয়া হয়েছিল, তিনি কেমন আছেন, ঠিক কী শারীরিক সমস্যা বোধ করছেন। যে প্রশ্নের উত্তরে অবশ্য মুখ খোলেননি বীরভূমের তৃণমূল (TMC) জেলা সভাপতি। গাড়ি থেকে নেমে সহায়কদের সাহায্যে তিনি ঢুকে যান হাসপাতালে।

অপেক্ষায় সিবিআই

অনুব্রতকে জিজ্ঞাসাবাদের জন্য ‘অ্যাডিশনাল এসপি-র নেতৃত্বে সিবিআইয়ের (CBI) ৫ সদস্যের দল তৈরি। নিজাম প্যালেসের বাইরে মোতায়েন করা হয়েছে বাহিনীও। সিবিআই সূত্রে জানা যাচ্ছে, অনুব্রত বা তাঁর আইনজীবীর তরফে এখনও সরকারিভাবে কোনও বার্তা দেওয়া হয়নি। আর তার জেরেই আপাতত অপেক্ষা করছে সিবিআই। সূত্র বলছে, হাজিরার নির্দিষ্ট সময়ের থেকে ৪ ঘণ্টা পেরিয়ে গেলেও কেউ হাজির না হলে সেক্ষেত্রে পরের পদক্ষেপ করে তদন্তকারী সংস্থা। অনুব্রত মণ্ডলের শারীরিক অবস্থায় দেখেই কি তাহলে সিবিআইয়ের পরবর্তী পদক্ষেপ, উত্তর জানতে অপেক্ষা সময়ের।

সিবিআইয়ের অনুব্রতকে আগের তলব

প্রসঙ্গত, গরুপাচার মামলায় (Coal Smuggling case) এর আগে সিবিআই চারবার তলব করে অনুব্রত মণ্ডলকে। কিন্তু শারীরিক সমস্যা ও একাধিক অসুবিধার কথা বলে হাজিরা এড়ান তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। সিবিআইয়ের দাবি, গরুপাচার মামলার তদন্তে অনুব্রতর নাম উঠে এসেছে। গরুপাচারে তাঁর যোগ রয়েছে কিনা, আর্থিক লেনদেন কীভাবে হত, তা নিয়ে তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে জিজ্ঞাসাবাদ করা হবে। খবর সিবিআই সূত্রে। 

কোর্টের দ্বারস্থ

সিবিআইয়ের তলবের মাঝেই রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন তৃণমূল জেলা সভাপতি। কিন্তু সিঙ্গল বেঞ্চ সেই আবেদন খারিজ করে দেয়। ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল রাখায় সিবিআই পঞ্চমবার নোটিস পাঠায় অনুব্রত মণ্ডলকে। 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments