Friday, March 29, 2024
Homeআলিপুরদুয়ারআলিপুরদুয়ারে রাজনৈতিক সৌজন্যতার ছবি!

আলিপুরদুয়ারে রাজনৈতিক সৌজন্যতার ছবি!

ভোটের ময়দানে লড়াই। কিন্তু সৌজন্যতায় কোন খামতি নেই। বিরোধীদলের প্রার্থী কিংবা সমর্থক দেখলেই যেখানে আক্রমণ প্রতি আক্রমণ বিরোধিতা শুরু হয়ে যায় সেখানে গতকাল বুধবার আলিপুরদুয়ার পৌরসভা নির্বাচনের শেষ দিন সৌজন্যতার ছবি ধরা পরল। আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি প্রকাশ চিক বরাইক, মাদারিহাট এর বিজেপি বিধায়ক মনোজ টিজ্ঞা এবং জেডিএ চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মাকে দেখা গেল একই ফ্রেমে হাসি ঠাট্টায় মেতে উঠেছেন।

নিজস্ব চিত্র

তিনজনই আলিপুরদুয়ারের পোড়খাওয়া রাজনীতিবিদ। এদের মধ্যে দুজন একই দলের ছিলেন। গঙ্গাপ্রসাদ শর্মা জেলা বিজেপির প্রাক্তন সভাপতি এবং মাদারিহাট এর বিধায়ক মনোজ টিজ্ঞা একই দলের হয়ে দীর্ঘদিন কাজ করলেও বিজেপি ছেড়ে তৃণমূলে চলে আসায় গঙ্গাপ্রসাদ বাবুর সাথে কিছুটা হল সম্পর্কে ভাটা পড়েছিল। তবে এদিন তারা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে কথা বললেন হাসি ঠাট্টায় মেতে উঠলেন। ঐদিন জেলা সভাপতি ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন জেলা সাধারণ সম্পাদক তথা শিক্ষক নেতা ভাস্কর মজুমদারও। তিনিও দাঁড়িয়েও বেশ মজা নিচ্ছিলেন কারণ রাজনৈতিক মঞ্চে বিরোধীকে যেমন আক্রমণ করা যায় তেমনি সৌজন্যতা রেখে তার সঙ্গে হাসি-ঠাট্টাতেও মেতে ওঠা যায়।

নিজস্ব চিত্র

কি কথা হলো তাদের মধ্যে? এর উত্তরে বিধায়ক মনোজ বাবু বলেন, বিজেপি প্রার্থীরা মনোনয়ন জমা দিতে যখন ভেতরে প্রবেশ করেছিলেন। সেই সময় মহকুমা শাসকের দপ্তরে সামনে আমি দাঁড়িয়ে ছিলাম। হঠাৎ দেখি প্রকাশ এবং গঙ্গা বাবু ভেতরে প্রবেশ করেছিলেন। পর তাদের সঙ্গে কুশল বিনিময় করলাম। এরকম কথা বল। পরিবারের সকলের খোঁজ নিলেন আমিও জিজ্ঞেস করলাম।

প্রাক্তন জেলা বিজেপি সভাপতি তথা বর্তমান তৃণমূল নেতা গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, মনোজ বাবু সঙ্গে আমি একই দলের হয়ে দীর্ঘদিন রাজনীতি করেছি। আপনার সঙ্গে আমার বেশ ভাল সম্পর্ক। অনেকদিন বাদে দেখা হল কুশল বিনিময় করলাম, খোজ খবর নিলাম।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments