Saturday, April 27, 2024
Homeজলপাইগুড়িগরম থেকে বাঁচতে জলপাইগুড়ি রাজবাড়ীর শীতল জলে পুকুরে ঝাঁপ

গরম থেকে বাঁচতে জলপাইগুড়ি রাজবাড়ীর শীতল জলে পুকুরে ঝাঁপ

জলপাইগুড়ি: বিগত কয়েক দিন থেকেই রাজের অন্যান্য জেলার সঙ্গে জলপাইগুড়ি জেলাতেও চলছে দাবদাহ, রবিবার দুপুরে ৩৮ ডিগ্রি উঠে পরে পারদ।
অন্যান্য দিন কাজে কর্মে ব্যাস্ত জীবনে ইচ্ছে হলেও সময় নেই গরম নিয়ে ভাবতে বসার, তবে রবিবার ছুটির দিন, একেতেই গরমের জলাজন্ত্রণা তার ওপর দাবদাহে নাজেহাল।
এমন অস্বস্থিকর অবস্থা থেকে কিছুটা হলেও পরিত্রাণ পেতে অনেকেই জলপাইগুড়ির রাজবাড়ীর দীঘির শীতল জলে ঝাঁপ দিচ্ছে মনের আনন্দে। আর এতে কিছুটা হলে গরমের হাত থেকে নিস্তার পেয়েছেন বলে জানান পুকুরে স্নান করতে আসা যুবকেরা।
এরই পাশাপাশি জলপাইগুড়ির প্রবীণ এক নাগরিক জানন,
৬৭ বছর বয়সেও এমন আবহাওয়া ও এমন গরমের সম্মুখীন হননি। উল্লেখযোগ্য বিষয় হলো বেশ কিছুদিন যাবত একনাগাড়ে চলছে দাবদাহ এতে জনজীবন বিঘ্নত হয়ে পড়েছে মেকলিগঞ্জ মহকুমার হলদিবাড়ি ব্লকের বিভিন্ন অঞ্চলের পাশাপাশি জলপাইগুড়ি সদর ব্লকের ও বিভিন্ন অঞ্চলে। নষ্ট হয়ে যাওয়ার উপক্রম চাষীদের আবাদী ফসল এবং শুকিয়ে যাচ্ছে পুকুরের জল। এক চরম দাবদাহে নাভিশ্বাস উঠে যাচ্ছে মানুষ সহ সমস্ত জীবজগতের। জীবনেও এমন আবহাওয়া সম্মুখীন হননি বলে জানালেন অনেকেই। সেরকমটাই স্থানীয় এক প্রবীণ ব্যক্তি অর্থাৎ অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মচারী মজেন রায় বলেন যে আবহাওয়া চলছে এতে সকলেই অসুবিধার মধ্যে জীবন যাপন করছেন তিনি আরো বলেন এমন আবহাওয়া তার বয়সে কখনো দেখেনি। অপর এক এলাকাবাসী অর্থাৎ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মী রমন সরকার বলেন প্রতিটি জীবজগতের নাবিশ্বাস উঠে গেছে এইরূপ আবহাওয়ার কারণে। তিনি আরো বলেন বিগত প্রায় 40 বছর আগে এইরূপ আবহাওয়ার সম্মুখীন হয়েছিলেন তিনি। তাই বর্তমান আবহাওয়া এক প্রচন্ড অস্বস্তিকর রূপ ধারণ করেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments