Friday, May 20, 2022
Homeকোচবিহার৬৪ বছর পর কোচবিহার এর মহারাজা নৃপেন্দ্র নারায়ন ভুপ বাহাদুরের স্বপ্ন পূরণ

৬৪ বছর পর কোচবিহার এর মহারাজা নৃপেন্দ্র নারায়ন ভুপ বাহাদুরের স্বপ্ন পূরণ

কোচবিহার,৩১ জুলাইঃ মহারাজা নৃপেন্দ্র নারায়নের ৬৪ বছরের শিক্ষার আলোর স্বপ্ন পূরন হল আজ। শনিবার এই স্কুল কোয়েট স্কুলের অনুমোদন পায়। পাশাপাশি কলা বিভাগের সাথে সায়েন্স বিভাগটির অনুমোদন পায় এই স্কুল। সায়েন্স বিভাগ সহ এই সময়কালের ছেলে মেয়েদের জন্য কম্পিউটার সাইন্স ও অ্যাপ্লিকেশন বিভাগটিও চালু করা হয়েছে। উল্লেখ্য, ১৯৫৭ সালে কোচবিহারের টাউন হাই স্কুলের প্রতিষ্ঠা হলেও প্রথমে তা প্রাথমিক পর্যায়ে থাকলেও বালক ও বালিকা পরার উন্মোদন থাকলে তা হয়ে ওঠেনি কোনদিন প্রায় ৬৪ বছর পর কোয়েট স্কুলের ছাড়পত্র মিললো কোচবিহার টাউন হাই স্কুলের। পরে তা রুপান্তরিত হয় হাই স্কুলে।

প্রথম অবস্থায় ছেলেদের নিয়ে এই স্কুল চালু হয়। পরবর্তীতে এই স্কুল পরিকাঠামো গত উন্নয়ন সাধন করে।এদিকে পরবর্তীতে ২০১৫ সালে এই স্কুলের চালু হয় জাতীয় সমর শিক্ষার্থী বাহিনী বা এন সি সি। এছাড়াও বৃত্তিমূলক শিক্ষা হিসেবে গৃহ নির্মান ও পর্যটনকে রাখা হয়েছে। এছাড়াও রবীন্দ্র মুক্ত বিদ্যালয়ের বিভিন্ন কোর্সও চালু রয়েছে। পাশাপাশি মাল্টিজিমের ব্যবস্থাও রয়েছে। যা অনেকাংশেই এই স্কুলকে এই সময়ে আর ৫ টা স্কুলের মতো উন্নতির শিখরে নিয়ে গেছে বলে মনে করা হচ্ছে।

৬৪ বছর পর কোচবিহার এর মহারাজা নৃপেন্দ্র নারায়ন ভুপ বাহাদুরের স্বপ্ন পূরণ

Read More –ছিটমহল বিনিময়ের ষষ্ঠ বছর পূর্তিতে মধ্যরাতে মোমবাতি জ্বালিয়ে আনন্দ উৎসব পালন

দুর্গাপূজা নিয়ে অনিশ্চয়তা! আলিপুরদুয়ার কুমোরটুলিতে মুখে হাসি নেই মৃৎশিল্পীদের

প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন উচ্চ শিক্ষামন্ত্রী সুদর্শন রায়চৌধুরী

কোচবিহার জেলাশাসক মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি পাঠালো কামতা পুর প্রগ্রেসিভ পার্টি কোচবিহার

জরাজীর্ণ অবস্থায় জয়ন্তী বাসস্ট্যান্ডের যাত্রী প্রতিক্ষালয়, বড় দুর্ঘটনার আশংকা

Today, the dream of Maharaja Nripendra Narayan’s 64 years of education has come true. The school received approval from the Quet School on Saturday. As well as bananas
The school gets approval from the science department along with the department. The Computer Science and Applications Department has also been introduced for the boys and girls of this period along with the Science Department. It is to be noted that although the Town High School of Kochbihar was established in 1958, it was initially in its infancy but if it was open to boys and girls, it would not have happened. Later it was converted into high school.

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments