Friday, April 19, 2024
Homeজয়ন্তীজরাজীর্ণ অবস্থায় জয়ন্তী বাসস্ট্যান্ডের যাত্রী প্রতিক্ষালয়, বড় দুর্ঘটনার আশংকা

জরাজীর্ণ অবস্থায় জয়ন্তী বাসস্ট্যান্ডের যাত্রী প্রতিক্ষালয়, বড় দুর্ঘটনার আশংকা

জয়ন্তীঃ সেই এক যুগের বানানো জয়ন্তী বাসস্ট্যান্ডের যাত্রী প্রতিক্ষালয়ের খুব ভয়ংকর অবস্থা।আনুমানিক ২০-২২ বছর পূর্বে এই যাত্রী প্রতিক্ষালয়টি বানানো।এখানে প্রতিদিন স্কুলের সময় সকাল ও বিকালে স্টেট ট্রান্সপোর্ট বাসের অপেক্ষায় স্কুলের বাচ্চারা,বহু মানুষ এবং বাইরের পর্যটক বাসের বা অন্যান্য গাড়ির অপেক্ষায় এর নিচে বসে থাকে তাছাড় জয়ন্তীর মুখ্য জায়গা হওয়ায় এই প্রতিক্ষালয়ে ৪-৫ জন বসে থাকে হামেশাই ।এই যাত্রী প্রতিক্ষালয়টির বর্তমান অবস্থা খুব ভয়ংকর হওয়ার যে কোনো মুহূর্তে বড় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।
আজ জয়ন্তী আলিপুরদুয়ার জেলার মুখ্য পর্যটন স্থল হওয়া জন্য এখানে স্থানীয় এবং বাইরে থেকে বেড়াতে আসা পর্যটকদের সুবিধার্তে অন্যান্য জায়গাগুলির মতো নতুন যাত্রী প্রতিক্ষালয়ের আবেদন জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় যুবক অজয় রায় বলেন, বেহার এই যাত্রী প্রতিক্ষালয়ে যে কোন মুহুর্তে বড়সড় দুর্ঘটনা হতে পারে। তাই কালচিনির বিডিও তথা রাজাভাতখাওয়া গ্রাম পঞ্চায়েত কতৃপক্ষের নিকটে এবং উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের কাছে এবিষয়ে নজর দেবার জন্য অনুরোধ জানাচ্ছি।

জরাজীর্ণ অবস্থায় জয়ন্তী বাসস্ট্যান্ডের যাত্রী প্রতিক্ষালয়, বড় দুর্ঘটনার আশংকা

আরও খবর পড়ুন…… ঈদ উপলক্ষ্যে কোচবিহারে ভবঘুরেদের রাতের আহার এর ব্যবস্থা করল ছাত্র মুর্তাজা আলি

কোচবিহার:- ঈদ উল আদাহ বা কোরবানির পর্ব বা বক্রীদ বিশ্বব্যাপী মুসলমান সম্প্রদায়ের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব। এই উৎসব টি মূলত পালিত হয় আল্লাহর প্রতি তার অনুগত্য প্রমাণ করবার জন্য। কোরবান ঈদ ইসলামিক ক্যালেন্ডারে ধু – আল – হিজার ১০ তারিখে পালিত হয়। এই বছর মঙ্গলবার সন্ধায় শুরু হয় এবং ভারতবর্ষে বুধবার পালিত হয়। করোনা পরিস্থিতি তে স্বাস্থ্যবিধি মেনেই উৎসব সম্পূর্ণ হয় গোটা দেশ জুড়ে। পাশাপশি এদিন ঐতিহ্য মেনেই কোরবানির মধ্যে দিয়ে উৎসব পালন করে ইসলামিক ধর্মীয় সম্প্রদায়।

Read More –রাজ্যে মাধ্যমিকে সর্বোচ্চ ৬৯৭ নম্বর পাওয়া মোট ৭৯ জনের মধ্যে কোচবিহারের দেবজিৎ পাইন

বুধবার এই উপলক্ষ্যে ফুড এটিএম পরিষেবা কোচবিহারে আয়োজন করলো ব্লাড ডোনার অর্গানাইজেশন। তার নেপথ্যে ছিল মুর্তজা আলী। কোচবিহার বামনহাটের বাসিন্দা, বর্তমানে পেশাগত কারণে গুজরাটে রয়েছেন। তিনি ব্লাড ডোনার অরগানাইজেশন এর এডমিনের দায়িত্ব সামলেছেন বহু দিন। কিন্তু ঈদের দিনে প্রতিবারের মতোই মন পরে রয়েছিল নিজের জেলায়, তাই বাধা হয়ে দাঁড়ায়নি ২৩০১ কিমির অধিক দূরত্ব। তারই সক্রিয় উদ্যোগে এবং বিডিও সদস্য দের অকাট্য পরিশ্রম সফল করলো পবিত্র ঈদের ভালোবাসার গল্পটিকে। এদিন কোচবিহারের ৬০ জন ভবঘুরে,অসহায় দুঃস্থ মানুষ কে রাতের আহার হিসাবে মাংস ভাত খাওয়ানোর ব্যবস্থা করে সে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments