Thursday, April 25, 2024
Homeরাজ্যপ্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন উচ্চ শিক্ষামন্ত্রী সুদর্শন রায়চৌধুরী

প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন উচ্চ শিক্ষামন্ত্রী সুদর্শন রায়চৌধুরী

প্রয়াত হলের রাজ্যের প্রাক্তন উচ্চশিক্ষা মন্ত্রী সুদর্শন রায় চৌধুরী। মৃত্য কালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। উত্তর পাড়ার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত কয়েকদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন, গতকাল রাতে বারাবাড়ি হলে নার্সিংহোম ভর্তি করানো হয়, কিন্তু তার পর বাড়ি ফেরা হলো না তার, শনিবার সন্ধ্যায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রেখে গেলেন পু্ত্র ও পুত্র বধূকে। কলেজ জীবন থেকেই তিনি বাম মতাদর্শের মধ্যে দিয়ে ছাত্র রাজনীতিতে চলে আসেন। ১৯৬৫ সালে প্রসিডেন্সী কলেজ পড়ার সময় তিনি রাজনীতিতে হাতে খড়ি দেন। ১৯৬৭ সালে সি পি এমের সদস্য পদ লাভ করেন।

২০০৬ সালে প্রথম হুগলির জাঙ্গীপাড়া বিধানসভা থেকে বিধায়ক নির্বাচিত হন। এর পর রাজ্যের উচ্চ শিক্ষা মন্ত্রী হন তিনি। ১৯৯৯ সালে শ্রীরামপুর লোকসভা থেকে সাংসদ নির্বাচিত হন। দুই বার সাংসদ হয়েছেন। ভি পি সিং প্রধানমন্ত্রী থাকা কালীন ও নরসিমা রাও প্রধানমন্ত্রী থাকা কালীন সাংসদ হয়েছিলেন। ২০১২ সালে সি পি এম এর হুগলি জেলার সম্পাদক হন। অত্যন্ত সত নিষ্ঠাবান মানুষ ছিলেন তিনি।

প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন উচ্চ শিক্ষামন্ত্রী সুদর্শন রায়চৌধুরী

Read More – ছিটমহল বিনিময়ের ষষ্ঠ বছর পূর্তিতে মধ্যরাতে মোমবাতি জ্বালিয়ে আনন্দ উৎসব পালন

দুর্গাপূজা নিয়ে অনিশ্চয়তা! আলিপুরদুয়ার কুমোরটুলিতে মুখে হাসি নেই মৃৎশিল্পীদের

৬৪ বছর পর কোচবিহার এর মহারাজা নৃপেন্দ্র নারায়ন ভুপ বাহাদুরের স্বপ্ন পূরণ

প্রয়াত কোচবিহার যুব তৃণমূল সভাপতি বিষ্ণুব্রত বর্মন প্রথম প্রয়াণ দিবস পালিত হল কোচবিহারে

ফুলবাড়ী এলাকা থেকে ১০টি বোমা উদ্ধার করলো ঘোকসাডাঙা থানার পুলিশ

ঈদ উপলক্ষ্যে কোচবিহারে ভবঘুরেদের রাতের আহার এর ব্যবস্থা করল ছাত্র মুর্তাজা আলি

Former state higher education minister Sudarshan Roy Chowdhury of the late Hall. was 65 years old at the time of his death. breathed his last at a private hospital in Uttar Para. had been ill for the last few days and was admitted to a nursing home last night
He breathed his last, but did not return home until Saturday evening. He left his son and son-in-law. From college life he moved to student politics with leftist ideology. While studying at Presidency College in 1975, he got involved in politics. He became a member of CPM in 1986.

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments