Friday, May 3, 2024
Homeডুয়ার্স২৩ শে নভেম্বর থেকে গরুমারা জাতীয় উদ্যানে ফের চালু হতে চলেছে হাতি...

২৩ শে নভেম্বর থেকে গরুমারা জাতীয় উদ্যানে ফের চালু হতে চলেছে হাতি সাফারি

ফের ছন্দে গরুমারা! হাতির পিঠে চড়ে জাতীয় উদ্যানের জঙ্গলে জঙ্গলে ঘুরে দেখতে পারবেন টিকিট কেটেই। শীতের আগেই সুখবর পর্যটকদের কাছে।
কোভিড অতিমারি কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরতে চাইছে জীবন। ইতিমধ্যেই খানিকটা প্রাণ ফিরে পেয়েছে পর্যটন ব্যবসা। রাজ্যের বিভিন্ন এলাকায় ফিরছেন পর্যটক। সে ক্ষেত্রে পর্যটন ব্যবসায়ীদের কাছে এ বারের শীত হতে চলেছে পাখির চোখ। আর তার আগেই সুখবর ডুয়ার্সে।

গরুমারা জাতীয় উদ্যানে ফের চালু হতে চলেছে হাতি সাফারি, সাধারণ পর্যটকের জন্য। গরুমারা জাতীয় উদ্যানে হাতি সাফারি চালু হওয়ার খবর জানাজানি হতেই খুশির ছোঁয়া পর্যটক মহলে। একই সঙ্গে খুশি স্থানীয় পর্যটন ব্যবসায়ী থেকে ছোট ছোট ব্যবসায়ীরাও। তাঁর আশাবাদী এর ফলে শীত মরশুমে বাড়বে পর্যটকদের আনাগোনা।

২০২০ সালের মার্চ মাসের পর থেকেই সারা বিশ্বের সঙ্গে ভারতবর্ষেও করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছিল। সরকারি তরফে বন্ধ করে দেওয়া হয়েছিল সমস্ত বিনোদনমূলক ব্যবস্থা। জাতীয় উদ্যানে পর্যটকদের প্রবেশের উপরই জারি হয়েছিল কড়া নিষেধাজ্ঞা। ফলে হাতি সাফারির প্রশ্নই ওঠে না। চলতি বছর অক্টোবরে পুজোর সময় বন দফতর অবশ্য গরুমারা জাতীয় উদ্যান পর্যটকদের প্রবেশের ক্ষেত্রে ছাড়পত্র দিতে শুরু করে। কিন্তু তখনও সাধারণ পর্যটকদের জন্য মেলেনি হাতি সাফারির অনুমতি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments