Friday, April 26, 2024
HomeBreaking newsবিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন নীতীশ কুমার

বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন নীতীশ কুমার

দিন দুই আগে বিহারের রাজনীতিতে যে জল্পনা শুরু হয়েছিল, সেটাই সত্যি হল। বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন নীতীশ কুমার। মঙ্গলবার রাজ্যপাল ফাগু চৌহানের কাছে নিজের ইস্তফাপত্র দিয়ে দিয়েছেন নীতীশ। যার অর্থ বিহারে সরকারিভাবে এনডিএ জমানার অবসান ঘটল।

ইস্তফা দেওয়ার পর বিহারের বিদায়ী মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তাঁর দলের সব সাংসদ এবং বিধায়ক একযোগে এনডিএ ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে। এই প্রথম বিহার সংকট নিয়ে সরকারিভাবে মুখ খুললেন তিনি। নীতীশ পদত্যাগ করার অর্থ তাঁর গোটা মন্ত্রিসভা ভেঙে গেল। এই মন্ত্রিসভায় ১৬ জন বিজেপির মন্ত্রীও ছিলেন। তাঁরাও পদ হারালেন। বিজেপির তরফে এ নিয়ে এখনও সরকারিভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

যদিও বিহারের মসনদ থেকে বেশিদিন দূরে থাকতে হবে না নীতীশকে। শীঘ্রই আরজেডি এবং কংগ্রেসকে সঙ্গে নিয়ে ফের মসনদে বসবেন তিনিই। ইতিমধ্যেই আরজেডি, জেডিইউ এবং কংগ্রেসের মধ্যে সরকার গঠন নিয়ে প্রাথমিক আলোচনা সারা হয়ে গিয়েছে। শোনা যাচ্ছে নতুন সরকার গঠনের ফর্মুলাও তৈরি হয়ে গিয়েছে। নতুন ফর্মুলা অনুযায়ী, নীতীশের দল জেডিইউয়ের হাতেই থাকবে মুখ্যমন্ত্রিত্ব। অর্থাৎ নীতীশ ফের মুখ্যমন্ত্রী হবেন। এবারে মহাজোটের হয়ে। সূত্রের দাবি, শীঘ্রই ফের শপথ নেবেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments