Saturday, April 27, 2024
Homeউত্তর দিনাজপুর১টি গোখরো সাপ সহ ২০ টি গোখরো সাপের বাচ্চা উদ্ধার রায়গঞ্জে

১টি গোখরো সাপ সহ ২০ টি গোখরো সাপের বাচ্চা উদ্ধার রায়গঞ্জে

মালদাঃ

একটি বড় মাপের গোখরো সাপ সহ ২০ টি গোখরো সাপের বাচ্চা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের ১০ নম্বর মাড়াইকুড়া গ্রাম পঞ্চায়েতের অধিন ভাতগোরা গ্রামে।জানাজায় স্থানীয় গোপাল রায়ের বাড়িরতে বেশ কয়েকটি গোখর সাপের বাচ্চা ঘোরাঘুরি করতে দেখতে পায় পরিবারের লোকেরা। এর ফলে আতঙ্ক ছড়ায় গোপাল বাবুর বাড়িতে।খবর দেওয়া হয় উত্তর দিনাজপুর জেলার পশু প্রেমী সংস্থা পিপলস ফর অ্যানিমেলের সদস্যদের ।

খবর পেয়ে পশু প্রেমী সংস্থার সদস্যরা গোপাল বাবুর একটি পরিতক্ত ঘর থেকে একটি বড় মাপের গোখরো সাপ সহ ২০ টি গোখরো সাপের বাচ্চা উদ্ধার করে। গোপাল বাবুর ঘরটি পরিতক্ত অবস্থায় পড়ে থাকার জন্য গোখরো সাপটি তার বাচ্চ প্রজজনের জন্য আশ্রয় নিয়েছিলো। পরে পশু প্রেমী সংস্থার সদস্যরা উদ্ধার করা সাপগুলি রায়গঞ্জ বনদফতরের হাতে তুলে দেয় বলে জানান পিপলস ফর অ্যানি মেলের কর্নধার গৌতম তান্তিয়া।

অনান্য খবর- হাওড়া টিকিয়াপারা রেল বস্তিতে শিশুদের পাশে আরোহী ফাউন্ডেশন অব ইন্ডিয়া

পিপলস ফর অ্যানি মেলের কর্নধার গৌতম তান্তিয়া বলেন, গোপাল বাবুর বাড়ির একটি পরিত্যক্ত ঘরে একটি কুকুর সাপ কোনটি বাচ্চার জন্ম দেয়। এরপর তা দেখতে পেয়েই বাড়িতে এবং পাড়া প্রতিবেশীর মধ্যে আতঙ্ক তৈরি হয়। আমাদেরকে খবর দেওয়া হলে আমরা ছুটে এসে সাপ এবং কুড়িটি বাচ্চা উদ্ধার করে বন দপ্তরের হাতে তুলে দেই। সকলের কাছে অনুরোধ আপনারা সাপ এবং অন্যান্য প্রাণী কে মারবেন না।

১টি গোখরো সাপ সহ ২০ টি গোখরো সাপের বাচ্চা উদ্ধার রায়গঞ্জে

আরও খবর পড়ুন।

দিলীপ ঘোষ আলিপুরদুয়ার আসতেই দুধ ছেকে সোনা বের করার আর্জি জানাল তৃণমূল

উত্তরবঙ্গ সফরে আলিপুরদুয়ারে আসতেই বিজেপি রাজ্য সভাপতিকে এক অভিনব পন্থায় আক্রমণ করল তৃণমূল কংগ্রেস। একদা বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন গরুর দুধ থেকে নাকি সোনা হয়। তাই রবিবার আলিপুরদুয়ারে প্রকাশ্য রাস্তায় গরুর দুধ ছেকল তৃণমূল কংগ্রেস। আলিপুরদুয়ার ভাংগাপুল এলাকায় টাউন ব্লক মূল কংগ্রেস সম্মুখে এই কর্মসূচি গৃহীত হয়। এদিন সেখানে উপস্থিত ছিলেন আলিপুরদুয়ার জেলা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি বাবলু কর,টাউন ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি দীপ্ত চ্যাটার্জি সহ অন্যান্যরা।

অনান্য খবর- লকডাউনের মেয়াদ বাড়ল ১৫ই জুলাই পর্যন্ত, বিস্তারিত জানুন

গরুর দুধ থেকে সোনা বের করে সেই সোনা বিক্রি করে যেন ভ্যাক্সিন এর ব্যবস্থা করতে পারে সেই বিষয়ে কটাক্ষ করে তৃণমূল নেতৃত্ব। প্রকাশ্য রাস্তায় এভাবে গরুর দুধ ছেকাকে কেন্দ্র করে একপ্রকার হুলুস্থুল বেজে যায়। জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি বাবলু কর বলেন, দিলীপ ঘোষ এর অবৈজ্ঞানিক কথাবার্তার বিরুদ্ধেই আমাদের এই প্রতিবাদ। উনি বলেছিলেন গরুর দুধ থেকে নাকি সোনা হয়। তাই আজ আমরা গরুর দুধ বের করে উনার হাতে তুলে দিব। উনি সেই দুধ দিয়ে সোনা বের করে সাধারণ মানুষের জন্য ভ্যাক্সিন এর ব্যবস্থা করবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments