Saturday, April 27, 2024
Homeরাজনীতিশুভেন্দু অধিকারীকে নিশানা করলেন সিপিআইএম এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র

শুভেন্দু অধিকারীকে নিশানা করলেন সিপিআইএম এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র

নিউজ ডেস্ক:
মেদিনীপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করলেন CPIM-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তাঁর অভিযোগ, ‘বেছে বেছে নেতা-মন্ত্রীদের ডাকা হচ্ছে’। তিনি বলেন, ‘অন্যদের ED, CBI ডাকছে ডাকুক। কিন্তু, তৃণমূল ছেড়ে BJP-তে যোগ দেওয়া বিধানসভার নেতা তাঁর বিরুদ্ধেও তো একই অভিযোগ, তাঁকে ডাকছে না কেন’?

তিনি বলেন, ‘সাত বছর ধরে এক একটা মামলার তদন্ত হচ্ছে। তবুও কোনও রিপোর্ট দিতে পারছে না CBI। সূর্যকান্ত মিশ্র দাবি করেছেন, ‘যারা কেলেঙ্কারিতে জড়িত, তাদের প্রত্যেককে ডাকতে হবে। মুখ্যমন্ত্রী হলে যেমন ডাকতে হবে, বিরোধী দলনেতা হলেও তাঁকে ডাকতে হবে’।

এদিন ভবানীপুর উপনির্বাচন নিয়েও মুখ খুলেছেন সূর্যকান্ত মিশ্র। তিনি জানিয়েছেন, ‘ভবানীপুর সহ যে কটা আসনে নির্বাচন হচ্ছে সেই সমস্ত ক্ষেত্রে আমাদের বোঝাপড়া যেমন ছিল তেমনই থাকছে। তবে কংগ্রেস কোথাও প্রার্থী না দিলে আমরা সেখানে প্রার্থী দেব, তৃণমূলকে ছেড়ে দেওয়া যায় না।’

মুখ্যমন্ত্রী অসত্য তথ্য দিচ্ছেন বলে দাবি করে এদিন সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেন বাম নেতা সূর্যকান্ত মিশ্র। ‘রাজ্যে চল্লিশ শতাংশ দারিদ্রতা কমেছে’ মুখ্যমন্ত্রীর এই দাবিকেই অসত্য বলে কটাক্ষ করেছেন বাম নেতা। তাঁর দাবি, সারা পৃথিবীজুড়েই বেকারত্ব বাড়ছে, দেশজুড়েও বেকারত্বের একই সমস্যা। মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী অসত্য তথ্য দিতে প্রতিযোগিতায় নেমেছেন বলেও তোপ দাগেন তিনি।

সূর্যকান্ত মিশ্রের দাবি, রাজ্যে এখনও ভোট পরবর্তী হিংসা হচ্ছে। যেখানেই ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটছে সেখানেই মানুষের প্রতিবাদ সংঘঠিত হচ্ছে বলে দাবি করেছেন তিনি। পাশাপাশি সূর্যকান্ত মিশ্রের প্রশ্ন নির্বাচন কমিশন তিনটি বিধানসভায় ভোট করাতে পারলেও বাকিগুলোতে কেন নির্বাচন করানো হচ্ছে না!

গত দু’টি ভোটে CPM-এর ভরাডুবি প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, ‘পঞ্চায়েত ভোটের আগে আমাদের পার্টি ছেড়ে কেউ BJP-তে যায়নি। মানুষ মনে করছিল তৃণমূলকে আটকাতে বিজেপিকে ভোট দিতে হবে। তাই দিয়েছে। আবার, আগের ভোটে মানুষ মনে করেছে BJP-কে আটকাতে তৃণমূলকে ভোট দেওয়া প্রয়োজন।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments