Thursday, May 2, 2024
Homeকোচবিহারসেফ ড্রাইভ সেভ লাইফের ৫ বছর পূর্তি উপলক্ষে সচেতনতা কর্মসূচি পালন করল...

সেফ ড্রাইভ সেভ লাইফের ৫ বছর পূর্তি উপলক্ষে সচেতনতা কর্মসূচি পালন করল কোচবিহার জেলা পুলিশ

কোচবিহারঃ সেফ ড্রাইভ সেভ লাইফের ৫ বছর পূর্তি উপলক্ষে সচেতনতা কর্মসূচি পালন করল কোচবিহার জেলা পুলিশ। বৃহস্পতিবার কোচবিহার পুলিশ লাইনে করোনার স্বাস্থ্য বিধি মেনে এই কর্মসূচির আয়োজন করা হয়। সেই সঙ্গে মানুষকে সচেতন করে তুলতে একটি রেলির আয়োজন করে জেলা পুলিশ।

সেফ ড্রাইভ সেভ লাইফ নিয়ে মানুষকে সচেতন করতে প্ল্যাকার্ড নিয়ে র্যা লিতে অংশ নেন পুলিশ ও সিভিক ভলেন্টিয়াররা। রেলিটি কোচবিহার শহর পরিক্রমা করে। এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোচবিহারের জেলা শাসক পবন কাদিয়ান, জেলা পুলিশ সুপার কে কান্নান, অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ সহ অন্যান্য পুলিশ আধিকারিকেরা। ওই সূচনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কোচবিহারের জেলা শাসক পবন কাদিয়ান বলেন, “কোভিড পরিস্থিতির মধ্যেও যেভাবে ট্রাফিক আইন পালনে কাজ করা হয়েছে। অনেকে কাজ করতে গিয়ে করোনা আক্রান্ত হয়েও পড়েছে। কোচবিহার বাসির হয়ে আমি তাঁদেরকে কৃতজ্ঞতা জানাচ্ছি।”

অনান্য খবর- আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ড সংলগ্ন এলাকায় অবৈধ নির্মাণ ভেঙে দিল জেলা প্রশাসন

করোনা মহামারির শুরু থেকেই কোচবিহারে জেলা প্রশাসন ও পুলিশি তৎপরতা দেখা গিয়েছে। অনেক ক্ষেত্রেই করোনা আক্রান্ত এলাকায় কন্টেনমেন্ট জোন ঘোষণার পর সেই এলাকাকে রেলিং দিয়ে ঘিরে দেওয়া হোক বা অযাথা ভিড়কে সরিয়ে দিতে পুলিশের ভূমিকা নজরে আসার মত ছিল। এছাড়াও বিধিনিষেধ থাকার সময় অপ্রয়োজনে গাড়ি বা মোটর সাইকেল নিয়ে বাইরে বের হলেও ট্রাফিক পুলিশেরর তৎপরতায় তা দ্রুত নিয়ন্ত্রণ হয়েছে। আর তা করতে গিয়ে অনেক পুলিশ কর্মী করোনাতেও আক্রান্ত হয়েছিলেন। আর সেই কারণেই জেলা শাসকের মুখে পুলিশের ভূমিকার এই প্রশংসা বলে মনে করা হচ্ছে।

সেফ ড্রাইভ সেভ লাইফের ৫ বছর পূর্তি উপলক্ষে সচেতনতা কর্মসূচি পালন করল কোচবিহার জেলা পুলিশ

অনান্য খবর- সিদ্ধান্ত বদল, ইস্তফা প্রত্যাহার করলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ জানিয়েছেন, পথ দুর্ঘটনা কমাতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে কোচবিহার জেলা পুলিশ। এরমধ্যে চ্যাংড়াবান্ধা থেকে ঘুঘুমারি, ঘুঘুমারি থেকে বক্সিরহাট জোরাইমোড় পর্যন্ত নতুন করে গার্ড রেল করা হয়েছে। এতে রাতের অন্ধকারে দুর্ঘটনা কমাতে সাহায্য করেছে। এছাড়াও কোচবিহার জেলায় প্রবেশের সমস্ত রাস্তায় সিসিটিভি ক্যামেরা বসিয়ে তার উপড়ে নজরদারি করা হচ্ছে। কোচবিহার শহরেরও বেশ কিছু গুরুত্বপূর্ণ এলাকায় সিসিটিভি ক্যামেরা বাসনো হয়েছে। এতে দুর্ঘটনা অনেকাংশে কিমি. হয়েছে বলে জানা গিয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments