Friday, April 26, 2024
Homeরাজ্যরাখিতেও এবার রাজনীতির ছোঁয়া! মোদি মমতার ছবি রাখিতে

রাখিতেও এবার রাজনীতির ছোঁয়া! মোদি মমতার ছবি রাখিতে

রাখিতেও এবার রাজনীতির ছোঁয়া! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি এবার রাখিতে। রাজনৈতিক লড়াইকে দূরে সরিয়ে এবার যেন বন্ধনের প্রতীক হিসেবে উঠে এল মোদী-মমতার ছবি।মোদী-মমতার ছবি দেওয়া রাখির চাহিদা তুঙ্গে। রাজ্যের বিভিন্ন জেলায় মোদী-মমতা রাখি দেদার বিক্রি হচ্ছে।

যদিও করোনা আবহে গত বছর থেকে রাজ্যে রাখি উৎসবকে ঘিরে খুব বেশী উৎসাহ নেই মানুষের মধ্যে। আর যাঁরা রাখি কিনছেন, তাঁরা দোকানের বদলে অনলাইনে কেনার উপরই জোর দিচ্ছেন। ফলে রাখির বাজার মন্দা। কিন্তু, মোদী-মমতার ছবি দেওয়া রাখি ঘিরে যেন কিছুটা লাভের মুখ দেখছেন বিক্রেতারা।

রায়গঞ্জ শহরের এক রাখি বিক্রেতা বলেন, ‘অনলাইনের দাপটে এবার ব্যবসায় ক্ষতি হয়েছে। ব্যবসায় লগ্নীকৃত অর্থটুকু ফেরত আসবে কিনা তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছি। তবে আশার কথা, দেদার বিক্রি হচ্ছে নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া রাখী।’

শুধু রায়গঞ্জ শহর বা উত্তর দিনাজপুর জেলা নয়, মালদা, নদিয়া সহ রাজ্যের বিভিন্ন জেলাতেই দেশের প্রধানমন্ত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রীর ছবি সম্বলিত রাখি দেদার বিক্রি হচ্ছে বাজারে। মালদার ইংরেজবাজার শহরের চিত্তরঞ্জন বাজারের এক রাখি বিক্রেতা বলেন, ‘এবারে মোদি, মমতার রাখি খুব বেশি বিক্রি হচ্ছে। কেউ মোদির রাখি কিনছেন তো কেউ মমতার রাখি কিনছেন। আবার অনেকে একসঙ্গে মোদি, মমতা- দুজনেরই ছবি দেওয়া রাখি কিনছেন।’ মোদি, মমতার ছবি সম্বলিত রাখির দামও খুব বেশি নয়, ১০ টাকা থেকে শুরু করে ৩০ টাকা পর্যন্ত রাখা হয়েছে। ফলে ক্রেতাদের মধ্যে এই রাখির চাহিদা তুঙ্গে

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় বনাম নরেন্দ্র মোদী বাগযুদ্ধ ঘিরে সরগরম থাকে রাজনীতির ময়দান। কয়েক মাস আগে একুশের বিধানসভা নির্বাচনের সময় মমতা বনাম মোদী লড়াইয়ের সাক্ষী থেকে রাজনৈতিক মহল। এই প্রেক্ষাপটে মোদী ও মমতার ছবি যেভাবে রাখিতে জায়গা করে নিল, তা রীতিমতো নজর কেড়েছে সকলের।

একগুচ্ছ সামাজিক কর্মসূচি নিয়ে ২৭ তম জন্মদিন পালন করলেন আমাদের উত্তরের সংবাদ ২৪×৭ এর সাংবাদিক মিল্টন সরকার। শনিবার তার ২৭ তম জন্মদিনে নিজ বাসভবন দিনহাটার সাহেবগঞ্জে রক্তদান শিবিরের আয়োজন করেছিলেন তিনি। এদিনের রক্তদান শিবিরে রক্ত দান করে তার পঞ্চম বারের রক্তদান পূর্ণ করেন। পাশাপাশি শিবিরে মোট ১৩ জন রক্ত দান করেছে বলে জানা গেছে। প্রত্যেক রক্তদাতাকে একটি করে নিম চারা উপহার দেওয়া হয়। রক্ত দানের পাশাপাশি মিল্টন সরকার নিজ বাসভবন সহ বিভিন্ন এলাকায় বৃক্ষ রোপন করে এবং বিভিন্ন বাজারে মানুষকে সচেতন করতে মাস্ক বিলি করেন।

জানা গেছে দিনহাটা ব্লাড ব্যাংক এবং ব্লাড ডোনার অরগানাইজেশনের নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা এই শিবিরে সহযোগিতা করেছিল। এদিনের শিবিরে উপস্থিত ছিলেন দিনহাটার বিশিষ্ট চিকিৎসক অজয় মণ্ডল, গ্রামীণ চিকিৎসক এবং আমন্ত্রিত অতিথিরা।

জন্মদিনে রক্তদান শিবির উপলক্ষে মিল্টন সরকার জানান, বিগত কয়েক বছর থেকেই তিনি বিভিন্ন সমাজ সেবামূলক কর্মসূচির মাধ্যমে জন্মদিন পালন করে আসছেন। এবছর ২৭ তম জন্মদিনে রক্তদান শিবির, বৃক্ষরোপণ, চারাগাছ বিলি এবং মানুষকে সচেতন করতে মাস্ক বিতরণ করেন। জেলা জুড়ে রক্ত সংকট মেটাতে এই মুহূর্তে রক্তদান শিবির অত্যন্ত জরুরি বলে মনে করেন তিনি। তাই জন্মদিন সহ বিশেষ দিনগুলিতে সকলেই যদি রক্তদান শিবিরের আয়োজন করে তাহলে রক্তের ঘাটতি অনেকটাই কমে যাবে পাশাপাশি ব্লাডব্যাংক গুলিতে রক্তের যোগান থাকবে বলে জানান তিনি।

সামাজিক অনুষ্ঠান শেষে এদিন কেক কেটে পরিবারের সঙ্গে জন্মদিনের আনন্দে মেতে ওঠেন তিনি

সারাদিন ধরে অভিনব ভাবে জন্মদিনে পালন এবং সেই জন্মদিনকে স্মরণীয় করে রাখতে মিল্টন সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments