Saturday, April 27, 2024
Homeখেলাধূলামুম্বাইকে ২০ রানে হারিয়ে টেবিল টপার চেন্নাই, জয়ের নায়ক ঋতুরাজ

মুম্বাইকে ২০ রানে হারিয়ে টেবিল টপার চেন্নাই, জয়ের নায়ক ঋতুরাজ

নিউজ ডেস্ক:
পাওয়ার প্লে চলাকালীন চার উইকেট হারিয়ে এই নিয়ে দ্বিতীয়বার আইপিএল ম্যাচ জিতল চেন্নাই সুপার কিংস। একটা সময় ২৪ রানে ৪ উইকেট হারিয়ে রীতিমতো কাঁপছিল চেন্নাই। খুব কম ক্রিকেট বিশেষজ্ঞই একথা আশা করেছিলেন, এই ম্যাচে ধোনিরা কামব্যাক করতে পারবে। কিন্তু, তিনবারের চ্যাম্পিয়ন দল ম্য়াচের পুরো রংটাই বদলে দিল। একটা ভালো ইনিংস যে বিপক্ষ দলের কাছে কতটা মারাত্মক হয়ে উঠতে পারে, সেটা আজ আরও একবার প্রমাণিত হয়ে গেল। ঋতুরাজ গায়কোয়াড়ের ৮৮ রানের ইনিংস মুম্বইয়ের সব হিসেব ওলটপালট করে দিল। তারপর ব্র্যাভোর ক্যামিও ইনিংস মুম্বইয়ের কফিনে শেষ পেরেকটা পুঁতে দেয়।

এরপর নতুন বলে দীপক চাহার মুম্বই ব্রিগেডে রীতিমতো হামলা চালায়। দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা একে একে ফিরে যাওয়ায়, শুরুতেই পোলার্ড ব্রিগেড ব্যাক ফুটে চলে যায়। আজকের ম্যাচে খেলতে নামেননি রোহিত শর্মা। তার বদলে আনমোলপ্রীত সিং এই ম্যাচে ডেবিউ করেন। আর দলকে নেতৃত্ব দেন পোলার্ড। যাইহোক, মুম্বই ইনিংসে একমাত্র আশার আলো জ্বালিয়েছিলেন সৌরভ তিওয়ারি। তাঁর ৫০ রানের ইনিংস মুম্বই ব্রিগেডের রান কিছুটা হলেও সম্মানজনক জায়গায় নিয়ে যায়। তবে তাঁকে প্রধানত দুটো সমস্যার মধ্যে পড়তে হয়েছে। প্রথমত, দলের অন্য কোনও ব্যাটসম্যান তাঁর সঙ্গে বড় রানের পার্টনারশিপ গড়ে তুলতে পারেননি। দ্বিতীয়ত, ইনিংসের বেশিরভাগ সময়েই তিনি অত্যন্ত ধীর গতিতে রান করেছেন। আর সেকারণেই শেষপর্যন্ত চেন্নাই সুপার কিংস এই ম্যাচে ২০ রানে জয়লাভ করে।

ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আগে বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়ে ধোনি, গায়কোয়াড়, জাদেজা এবং রায়না হাসিতে ফেটে পড়ছিলেন। কারণ আইপিএল পয়েন্ট টেবিলে চেন্নাই সুপার কিংস শীর্ষস্থানে চলে গিয়েছে। তবে মুম্বইয়ের কাছে ইতিমধ্যেই বিপদ ঘণ্টা বেজে গিয়েছে। কারণ পরের ম্যাচেও তারা হারলে প্রথম চার থেকে তাদের নিচে নেমে যেতে হবে।

চেন্নাই সুপার কিংস দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বললেন, ‘৩০ রানে যখন আমাদের চারটে উইকেট পড়ে যাওয়ার পর যখন একটা সম্মানজনক রান আমরা খাড়া করতে পেরেছি, এর পিছনে কৃতিত্ব ঋতুরাজ এবং ব্র্যাভোকেই যায়। আমরা ভেবেছিলাম এই উইকেটে ১৪০ উঠবে। কিন্তু, সেই রানটা ১৬০-র কাছাকাছি নিয়ে যাওয়াটা সত্যিই অসাধারণ। এই উইকেটে দ্বিমুখী গতি রয়েছে। শুরুটা একটু স্লো হয়েছে। রায়াডু চোট পেয়েছে। ওই জায়গা থেকে ফিরে আসাটা খুব চাপের ছিল। সেখানে একজন ব্যাটসম্যানকে যথেষ্ট সচেতন এবং দৃঢ় মানসিকতার পরিচয় দিতে হয়।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments