Friday, April 26, 2024
HomeBreaking newsমুখ্যমন্ত্রীর নির্দেশে গরমের ছুটি বাড়তে চলেছে, স্কুল খুলছে কবে?

মুখ্যমন্ত্রীর নির্দেশে গরমের ছুটি বাড়তে চলেছে, স্কুল খুলছে কবে?

মুখ্যমন্ত্রীর নির্দেশে গরমের ছুটি বাড়তে চলেছে আরও ১১ দিন। ২৬ জুন পর্যন্ত সরকার ও সরকার পোষিত স্কুলগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে চলেছে শিক্ষা দফতর। অতিরিক্ত গরমের দহনজ্বালায় ছোটদের পক্ষে স্কুলে আসা খুবই কষ্টকর। তাদের কথা মাথায় রেখেই এমন পদক্ষেপ রাজ্যের। সূত্রের খবর, সোমবার বিকেলে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করবে শিক্ষা দফতর।

পূর্ব ঘোষণা অনুযায়ী ২ মে থেকে ১৫ জুন পর্যন্ত গরমের ছুটি ছিল দীর্ঘ ৪৫ দিন। এবার তা আরও ১১ দিন বাড়ানো হল। গরমের তীব্রতা নিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখনও বর্ষার দেখে মেলেনি দক্ষিণবঙ্গে। উত্তরে বর্ষা প্রবেশ করলেও দক্ষিণবঙ্গ অসহ্য গরমে জেরবার। এদিকে রবিবার পানিহাটিতে দণ্ড মহোৎসবে গরমের জেরে প্রাণহানির ঘটনার পরই আলোচনায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তারপরই আরও ১১ দিন গরমের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সরকারির পাশাপাশি বেসরকারি স্কুল-শিক্ষা প্রতিষ্ঠানগুলিও যাতে এই নির্দেশিকা মানে, সেই মর্মে স্কুল কর্তৃপক্ষকে অনুরোধ জানাবে রাজ্য।

কোভিডের কারণে গত দুবছর স্কুল বন্ধ থাকার পর গরমের ছুটি এগিয়ে আনা নিয়ে বহু প্রশ্ন উঠেছিল। তারপর সেই ছুটি বাড়ানো নিয়েও সরব হয়েছিলেন অনেকে। দাবি উঠেছিল ছুটি কমানো হোক। কিন্তু তীব্র গরমের জেরে আরও কিছুদিন ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য। শিক্ষা দফতরের এমন সিদ্ধান্তে কী প্রতিক্রিয়া হয় শিক্ষক মহলে, এখন সেটাই দেখার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments