Friday, April 26, 2024
Homeদেশমহারাষ্ট্রে গোসাপকে ধর্ষণের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করল বনদপ্তর

মহারাষ্ট্রে গোসাপকে ধর্ষণের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করল বনদপ্তর

মহারাষ্ট্র:

মনুষ্যত্ব কোথায় গিয়ে দাঁড়িয়েছে? বন্য প্রাণীদের ধর্ষণেরও অভিযোগ উঠল এবার।
এতদিন চলছিল শিকারের মতো অপরাধ৷ এবার বন্য প্রাণীদের ধর্ষণেরও অভিযোগ উঠে আসছে দেশে। সম্প্রতি এরকমই একটি ঘটনায় চমকে গিয়েছে মহারাষ্ট্র৷ রাজ্যের গোথান গ্রামের কাছে সহ্যাদ্রি টাইগার রিজার্ভে একটি বেঙ্গল মনিটর গোসাপকে ধর্ষণের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তরা শিকারী ও চোরাচালানকারী হিসাবে চিহ্নিত। গোথানে গাভা এলাকায় সহ্যাদ্রি টাইগার রিজার্ভের গভীরতম প্রবেশ করেই এই জঘন্য অপরাধ করে চারজন। সংবাদমাধ্যম সূত্রের খবর সন্দীপ তুকরাম, পাওয়ার মঙ্গেশ, জনার্দন কামতেকর এবং অক্ষয় সুনীল নামের চারজনকে এই জঘন্য অপরাধের জন্য চিহ্নিত করেছে মহারাষ্ট্র বনবিভাগ।

একটি জাতীয় বৈদ্যুতিন সংবাদমাধ্যের খবর অনুসারে মহারাষ্ট্র বন বিভাগ অভিযুক্তদের মোবাইল ফোন চেক করে ঘটনাটি জানতে পারে। বনবিভাগের আধিকারিকরা এই কাজের রেকর্ডিং খুঁজে পেয়েছেন যা দেখায় যে অভিযুক্তরা মনিটর গোসাপকে গণধর্ষণ করছে। সহ্যাদ্রি ফরেস্ট রিজার্ভে নিযুক্ত বন কর্মীরা সিসিটিভি ফুটেজের সাহায্যে অভিযুক্তদের খুঁজে বের করেছেন যেখানে দেখা গিয়েছে তারা বনে ঘোরাফেরা করছে। বনবিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে চার অভিযুক্ত কোঙ্কন থেকে কোলাপুরের চান্দোলি গ্রামে শিকারের জন্য এসেছিল। বনবিভাবগের কর্মীরাও এরকম একটি ঘটনায় অবাক হয়ে গিয়েছেন৷

বনবিভাগ সূত্রের খবর অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে নিয়ে যাওয়া হয়েছে বিষয়টি। সময় মতোই আদালতে পেশ করা হবে বিষয়টি এবং তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে। বেঙ্গল মনিটর টিকটিকি (গোসাপ) হল বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২-এর অধীনে একটি সংরক্ষিত প্রজাতি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments