Sunday, April 28, 2024
Homeদেশমণিপুরে দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটানোর ঘটনায় গ্রেপ্তার এক অভিযুক্ত

মণিপুরে দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটানোর ঘটনায় গ্রেপ্তার এক অভিযুক্ত

মণিপুরের ঘটনায় মাথা হেঁট দেশের। নিন্দনীয়, লজ্জাজনক ঘটনা বললেও হয়তো কম বলা হয়। বিগত কয়েক মাস ধরেই দুই জনজাতির মধ্যে সংঘর্ষে উত্তপ্ত মণিপুরে প্রকাশ্যে এসেছে মহিলা নিগ্রহের লজ্জাজনক ভিডিয়ো। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যায়, দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটানো হচ্ছে। বুধবার ভিডিয়োটি ভাইরাল হতেই নিন্দার ঝড় ওঠে দেশজুড়ে। ঘটনায় অভিযুক্তদের দ্রুত শাস্তির দাবিতে সরব হন সকলে। এই ঘটনার পরই ভাইরাল ভিডিয়ো দেখে এক অভিযুক্তকে গ্রেফতার করা হল। মণিপুর পুলিশের তরফে জানানো হয়েছে, ভিডিয়ো দেখে এক অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে এবং তাঁকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটানোর ঘটনায় যে সকল অভিযুক্তদের দেখা গিয়েছে ভাইরাল ভিডিয়োয়, তাদের ইতিমধ্যেই চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে। ওই ভিডিয়োয় সবুজ টি-শার্ট পরা এক ব্যক্তিকে দেখা গিয়েছিল, তাঁকে গ্রেফতার করা হয়েছে। এ দিন মণিপুরের থৌবাল জেলা থেকে ৩২ বছরের ওই অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

মণিপুর পুলিশ টুইটারে জানিয়েছে, অভিযুক্তদের বিরুদ্ধে অপহরণ, গণধর্ষণ ও খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতার করতে ১২টি তদন্তকারী দল গঠন করা হয়েছে। এদিকে, হাড়হিম করা ওই ভিডিয়ো দেখার পরই তীব্র নিন্দা করেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। তিনি জানান, অভিযুক্তদের মৃত্যুদণ্ডের মতো কঠোর শাস্তি দেওয়ার চিন্তাভাবনা করছে সরকার।

অন্যদিকে, মহিলাদের নিগ্রহের ঘটনার পরই কেন্দ্রের তরফে টুইটারকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে। টুইটার সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে যে দুই মহিলাকে নিগ্রহের ভিডিয়ো যেন শেয়ার না করা হয়। সূত্রের খবর, মণিপুরে দুই মহিলাকে বিবস্ত্র করে ঘোরানোর ভিডিয়ো পোস্টের জন্য কেন্দ্রীয় সরকার টুইটারের বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ গ্রহণ করতে পারে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments