Sunday, April 28, 2024
Homeখেলাধূলাবিপাকে এম এস ধোনি! বেগুসরাই আদালতে প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে একটি মামলা

বিপাকে এম এস ধোনি! বেগুসরাই আদালতে প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে একটি মামলা

ভারতীয় ক্রিকেট দলে ‘ক্যাপ্টেন কুল’ নামে খ্যাত মহেন্দ্র সিং ধোনি পড়লেন বড়সড় ঝামেলায়। IPL ছাড়া ক্রিকেটের বাকি সমস্ত ফরম্যাট থেকেই তিনি অবসর গ্রহণ করেছেন। সম্প্রতি তাঁর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি যে ধোনির বিরুদ্ধে বেগুসরাই আদালতে এই মামলাটি দায়ের করা হয়েছে।

ধোনির সঙ্গে রয়েছে আরও ৭ জনের নাম

আসলে বিহারের বেগুসরাই আদালতে ধোনির বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। যেখানে মাহিকে অভিযুক্তের কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। ধোনি ছাড়াও এই মামলায় আরও সাতজনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

বাউন্স হয়েছে ৩০ লাখ টাকার চেক

উল্লেখ্য, এটা একটি ৩০ লাখ টাকার চেক বাউন্স হওয়ার মামলা। এই কেসটি মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে দায়ের করা হয়েছে। একজন সার বিক্রেতা মহেন্দ্র সিং ধোনি সহ আরও সাতজনের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেছে।

সংস্থার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

আদালত সূত্রে জানা গিয়েছে, দুটি সংস্থার মধ্যে ঝামেলার কারণেই এই মামলা দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, একটি সার কোম্পানি তার পণ্য বিক্রির জন্য এসকে এন্টারপ্রাইজেস বেগুসরাই নামে একটি সংস্থার সঙ্গে চুক্তি করেছিল। কোম্পানির পক্ষ থেকে এজেন্সিতে সার পাঠানো হলেও সেখান থেকে বিপণনের সহযোগিতা করা হয়নি। এরপর এজেন্সির মালিক নীরজ কুমার নিরালা কোম্পানির বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তোলেন এবং বলেন, এই কারণে তাঁর প্রচুর ক্ষতি হয়েছে।

বিজ্ঞাপনের কারণে এই মামলায় ধোনির নামও যুক্ত করা হয়েছে

এই অভিযোগ ওঠার পরেই সংস্থার পক্ষ থেকে যাবতীয় কাঁচামাল ফিরিয়ে নেওয়া হয়। তার পরিবর্তে দেওয়া হয় ৩০ লাখ টাকার চেক। এরপর সেই চেক যখন ব্যাঙ্কে ফেলা হয়, তখন সেটা বাউন্স করে। বারংবার এই ব্যাপারে ওই সংস্থাকে জানানো হলেও তারা ব্যাপারটাকে কোনও গুরুত্ব দেয়নি। এরপর ওই সংস্থাকে চেক বাউন্স হওয়ার কারণে আইনি নোটিসও পাঠানো হয়। কিন্তু, সেটারও কোনও প্রত্যুত্তর দেওয়া হয়নি। অবশেষে নীরজ কুমার নিরালা কার্যত সহায় সম্বলহীন হয়ে আদালতের শরণাপন্ন হন।

ধোনির নাম থাকার কারণেই শিরোনামে আসে এই মামলা

এই কোম্পানির পণ্যের বিজ্ঞাপন করেছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এর জেরে ধোনির বিরুদ্ধে মামলাও করেছেন নীরজ কুমার নিরালা। পাশাপাশি কোম্পানির CEO সহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করেছে। পরবর্তী শুনানির জন্য ২৮ জুন ধার্য করা হয়েছে। মামলায় মহেন্দ্র সিং ধোনির নাম থাকায় বিষয়টি শিরোনামে এসেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments