Friday, April 26, 2024
Homeকোচবিহারপেট্রোলের মূল্য বৃদ্ধিতে দিনহাটায় বাইক হাটিয়ে নিয়ে বিক্ষোভ দেখাল ফরওয়ার্ড ব্লক

পেট্রোলের মূল্য বৃদ্ধিতে দিনহাটায় বাইক হাটিয়ে নিয়ে বিক্ষোভ দেখাল ফরওয়ার্ড ব্লক

দিনহাটাঃ
পেট্রোলের ডিজেল সহ রান্নার গ্যাসের লাগাতার মূল্য বৃদ্ধির বিরুদ্ধে ফরওয়ার্ড ব্লকের বিক্ষোভ দিনহাটায়। পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের উপর থেকে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের বর্ধিত কর প্রত্যাহারের দাবিতে আজ ফরওয়ার্ড ব্লকের ডাকে সারা রাজ্যের প্রতিটি জেলার পাশাপাশি সাথে দিনহাটা মদন মোহন বাড়ি পেট্রোল পাম্পের সামনে বাইক নিয়ে হেঁটে গিয়ে বিক্ষোভ দেখাল ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব। এদিনের বিক্ষোভে নেতৃত্ব দেন ফরওয়ার্ড ব্লকের কোচবিহার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য তথা যুবলীগের রাজ্য সাধারণ সম্পাদক কম আব্দুর রউফ, ফরওয়ার্ড ব্লক পূর্ব লোকাল সম্পাদক কম বিকাশ মন্ডল ,পশ্চিম লোকাল সম্পাদক কম আজগর আলী, দিনহাটা শহর লোকাল সম্পাদক কম অমিত মিত্র কম শ্যামল ধর প্রমুখ।

আব্দুর রউফ বলেন,যেভাবে পেট্রোল ডিজেল এবং রান্নার গ্যাস এর লাগামছাড়া মূল্যবৃদ্ধি কেন্দ্রীয় সরকার করে চলছে তার ফলে সাধারণ মানুষ তারা বিপথগামী হয়ে পড়েছেন। পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির জন্য নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বেড়ে যাচ্ছে। অবিলম্বে দাম কমাতে হবে।

পেট্রোলের মূল্য বৃদ্ধিতে দিনহাটায় বাইক হাটিয়ে নিয়ে বিক্ষোভ দেখাল ফরওয়ার্ড ব্লক

অনান্য খবর- মাধ্যমিক পরীক্ষায় বসতে চেয়ে স্কুলে তালা মেরে বিক্ষোভ আমডাঙ্গায়

পরের খবর – ক্যানেল বন্ধ করে রাখায় জমিতে জমছে জল, নেই কোন নিকাশি ব্যবস্থা। বিক্ষোভে চাষীরা

চাষিরা জানিয়েছেন দ্রুত ক্যানেল খোলা না হলে প্রায় ৫০ জন চাষের জমির ফসল ক্ষতিগ্রস্থ হবে।সাথে উত্তর রামপুর গ্রামের ক্ষতিগ্রস্ত হতে পারে বেশ কয়েকটি বাড়ি।তাই ক্যানেল খোলার দাবি জানিয়ে প্রশাসনিক স্তরে মাস পিটিশন দিয়েছেন চাষিরা।অভিযোগ জানিয়েছেন বিডিও-এসডিও এবং জেলা শাসকের কাছে।যদিও তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত সদস্য।তিনি পাল্টা বলেছেন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাবে এই অভিযোগ করা হচ্ছে।

অনান্য খবর- দিনহাটায় উদয়ন গুহ’র হাত ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে তিন শতাধিক কর্মী

উত্তর-রামপুরের চাষী নুর আলম বলেন,”তিন বছর ধরে এই সমস্যা হচ্ছে।স্থানীয় তৃণমূল নেতা প্রকাশ দাস মাছ চাষ করছে।সে ক্যানেল বন্ধ করে রেখেছে।পঞ্চায়েত মাথা ঘামাচ্ছে না।আমাদের সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলন করব।প্রায় ১০০ বিঘা জমির ফসল ক্ষতিগ্রস্ত হচ্ছে।”

মুকুন্দপুরের চাষী জিয়াউল হক বলেন,”এই ক্যানেলের সমস্যা দীর্ঘদিনের।প্রায় ১০০ বিঘা চাষের জমির ফসল নষ্ট হচ্ছে।স্থানীয় তৃণমূল নেতা প্রকাশ ইচ্ছে করে করছে।এতে পঞ্চায়েত সদস্য মদত দিচ্ছে।আমরা এর বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি।না তো বৃহত্তর আন্দোলন হবে।” পুরো খবর

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments