Friday, May 3, 2024
Homeকোচবিহারদারিদ্রতাকে হার মানিয়ে পাওয়ার লিফটিং এ রাজ্য স্তরের প্রতিযোগিতায় পুন্ডিবাড়ির তিন কন্যা

দারিদ্রতাকে হার মানিয়ে পাওয়ার লিফটিং এ রাজ্য স্তরের প্রতিযোগিতায় পুন্ডিবাড়ির তিন কন্যা

দারিদ্রতাকে হার মানিয়ে রাজ্য স্তরে পাওয়ার লিফটিং প্রতিযোগিতায় অংশ নিতে হুগলি জেলায় যাচ্ছে কোচবিহার ২ নং ব্লকের পুন্ডিবাড়ির পম্পা দাস,সৌরভী অধিকারী, উমা সরকার। জানা গেছে, পম্পা দাস,সৌরভী অধিকারী এবং উমা সরকার সহ কোচবিহার জেলা থেকে মোট ১৮ জন পাওয়ার লিফটিং প্রতিযোগিতায় অংশ নিতে হুগলি জেলার যাচ্ছেন। সেখানে তারা আগামী ৬ ও ৭ ই ফেব্রুয়ারি খেলায় অংশ নিবেন ।

এদিকে পুন্ডিবাড়ি থেকে সুযোগ পাওয়া পম্পা দাস এবং সৌরভী অধিকারী জানিয়েছেন,’আমরা পাওয়ার লিফটিং প্রতিযোগিতায় অংশ নিতে হুগলি যাচ্ছি। এর আগেও আমরা একাধিকবার পাওয়ার লিফটিং প্রতিযোগিতায় বিভিন্ন অ্যাওয়ার্ড পেয়েছি কিন্তু আমাদের পরিবারের তেমন আর্থিক সামর্থ্য নেই ।যদি কোনো সরকারি সহযোগিতা পাই তাহলে খুবই উপকার হবে।’ পম্পা ও সৌরভীর কোচ দুলাল দাস জানিয়েছেন,’ কোচবিহার থেকে ১৮ জন এর একটি দল রাজ্য স্তরে প্রতিযোগিতায় অংশ নিতে হুগলি যাচ্ছে কিন্তু এদের পারিবারিক আর্থিক অবস্থা খুবই খারাপ। এলাকার কিছু মানুষের সাহায্যে ট্রেনের টিকিট এর ব্যাবস্থা করা হয়েছে। তবে কোনো সরকারি সহযোগিতা পেলে খুবই ভালো হতো।’

দারিদ্রতাকে হার মানিয়ে পাওয়ার লিফটিং এ রাজ্যস্তরের প্রতিযোগিতায় পুন্ডিবাড়ির তিন কন্যা

পরের খবর- আজ বঙ্গরত্ন পাচ্ছেন উত্তরের ৯ জন,তালিকায় কোচবিহারের বিশিষ্ট সাংবাদিক মইনুদ্দিন

উত্তরের সংবাদ: এবছর বঙ্গরত্ন পাচ্ছেন উত্তরের ৯ জন বিশিষ্ট ব্যক্তি। আজ শিলিগুড়ি বাঘাযতীন ময়দানে উত্তরবঙ্গ উৎসবের সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই বঙ্গরত্ন পুরস্কার প্রদান করবেন। কোচবিহার জেলার বিশিষ্ট সাংবাদিক মইনুদ্দিন চিশতী, আলিপুরদুয়ার এর বিশিষ্ট লোক ও গবেষক সাহিত্যিক প্রমোথ নাথ, উত্তর দিনাজপুর জেলার বিশিষ্ট অধ্যাপক পার্থ কুমার সেন, দক্ষিণ দিনাজপুর এর সমাজকর্মী তাপস কুমার চক্রবর্তী, মালদার বিশিষ্ট নাট্যকার পরিমল ত্রিবেদী,জলপাইগুড়ির পরিবেশপ্রেমী ও শিক্ষক ড: রাজা রাউত, দার্জিলিংয়ের বিশিষ্ট চিকিৎসক ড: শেখর চক্রবর্তী, রঙ্গু সৌরিয়া, কালিম্পং এর বিশিষ্ট নাট্য শিল্পী সি কে শ্রেষ্ঠা এই মোট ৯ জন এবছর বঙ্গরত্ন পুরস্কার পাচ্ছেন।

অনান্য খবর- রথ যাত্রা ই রথের রশিতে টান দিলেন শুভেন্দু অধিকারী

উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের আয়োজনে উত্তরবঙ্গ উৎসবের মঞ্চ থেকে এদের সকলকে বঙ্গরত্ন পুরস্কার প্রদান করা হবে। তাদের হাতে মেমেন্টো, শংসাপত্র, এক লক্ষ টাকার চেক তুলে দেবেন মুখ্যমন্ত্রী। কোচবিহার জেলা থেকে বঙ্গরত্ন পেতে চলেছেন বিশিষ্ট সাংবাদিক মইনুদ্দিন চিশতী। তিনি বলেন, এটা আমার কাছে জীবনের শ্রেষ্ঠ প্রাপ্তি, এটা কি অনেক পুরস্কার পেয়েছি। পুরস্কার পেলে ভালো লাগে উৎসাহিত হওয়া যায়,অনুপ্রেরণা পাওয়া যায়। একটা এত বড় সম্মান পেয়ে আমি আপ্লুত এবং অভিভূত। রাজ্য সরকার আমাকে এই সম্মানে সম্মানিত করেছে তার জন্য রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রীকে আমি ধন্যবাদ জানাই।

অনান্য খবর- ৫৩ বছর পর ইউরো কাপ জিতল ইতালি, মন ভাঙ্গল ইংল্যান্ডের

পরের খবর- ফালাকাটার জনসভা থেকে কেন্দ্রীয় সরকাররের তীব্র সমালোচনায় দেবাংশু ভট্টাচার্য

নিজস্ব সংবাদদাতা: কেন্দ্রীয় সরকারের জন বিরোধী নীতি ও বাংলার প্রতি বঞ্চনার প্রতিবাদে সভা করল যুব তৃণমূল কংগ্রেস। ফালাকাটা ব্লক যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রবিবার ব্লকের ভুটনিরঘাটে বিশাল জন সভার আয়োজন করে। এদিনের সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুব তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক তথা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য। সভা থেকে এদিন দেবাংশু ভট্টাচার্য কেন্দ্রীয় সরকারের জন বিরোধী নীতির তীব্র সমালোচনা করেন। সাথে রাজ্য বিজেপির নেতৃত্বদের তুলোধোনা করেন তিনি।দেবাংশু ভট্টাচার্য ছাড়াও এদিনের সভায় উপস্থিত ছিলেন ফালাকাটা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি সুভাষ রায়, ব্লক যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি শুভব্রত দে, সংখ্যালঘু সেলের আলিপুরদুয়ার জেলা সভাপতি আব্দুল মান্নান সহ প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments