Monday, April 29, 2024
Homeকোচবিহারকোচবিহারে জন বারলা এবং সৌমিত্র খাঁ এর কুশপুতুল দাহ করে বিক্ষোভ তৃণমূলের

কোচবিহারে জন বারলা এবং সৌমিত্র খাঁ এর কুশপুতুল দাহ করে বিক্ষোভ তৃণমূলের

Uttorer Sangbad:- কোচবিহারের বিভিন্ন থানায় মোট ছয়টি অভিযোগ দায়ের করার পর জন বারলার বিরুদ্ধে পথে নেমে বিক্ষোভ প্রদর্শন কোচবিহার জেলা তৃনমূল ছাত্রপরিষদ এবং যুব তৃণমূল কংগ্রেসের। বুধবার কোচবিহার শহর ভবানীগঞ্জ বাজার, মাথাভাঙ্গা, ১ নম্বর ব্লকের ফলিমারী গ্রাম পঞ্চায়েত, দিনহাটা এবং তুফানগঞ্জে আলাদা আলাদাভাবে জন বারলার কুশপুতুল দাহ করে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। কোচবিহার ভবানীগঞ্জ বাজারে যুব তৃণমূল নেতা শায়ন দীপ গোস্বামীর নেতৃত্বে কুশপুতুল দাহ করে বিক্ষোভ প্রদর্শন করা হয়। একইসঙ্গে লাগাতার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দ্রব্যমূল্য বৃদ্ধি, এবং বর্তমান করোনা পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।। কোচবিহারে

উত্তরবঙ্গ কে আলাদা রাজ্য করা হোক। ২১-এর ভোট রেজাল্টের পরেই এই দাবি নিয়ে বিভিন্ন ধরণের আন্দোলন চলছে। বিশেষ করে বিভিন্ন সামাজিক মাধ্যম, ফেসবুক গ্রুপ, পেইজ এ উত্তরবঙ্গকে আলাদা রাজ্যে করার দাবির সমর্থনে পোস্ট করেছেন অনেকেই । এই অবস্থায় উত্তরবঙ্গ আলাদা রাজ্য হচ্ছে এই শোরগোলে তৃণমূল-বিজেপি সংঘাত রাজ্য রাজনীতি চরমে উঠেছে । সামাজিক মাধ্যমগুলিতেও চর্চার বিষয় হয়ে উঠেছে । মুখ্যমন্ত্রীর তরফে বাংলা ভাগের চক্রান্ত করা হচ্ছে বলে অভিযোগও শোনা গিয়েছে । তৃণমূল নেতৃত্ব উত্তরবঙ্গকে আলাদা রাজ্যের দাবি বিজেপির নতুন প্রকল্প বলে কটাক্ষ করেছেন । এদিকে বাংলা ভাগের চক্রান্ত করছে বিজেপি এই অভিযোগ তুলে পথে নেমেছে তৃণমূল।

একই ধরনের বৃক্ষ প্রদর্শিত হয় মাথাভাঙ্গা এবং দিনহাটা – তুফানগঞ্জ মহকুমাতেও।

অনান্য খবর- গান্ধীজীকে কালো চশমা পরিয়ে উত্তম-মধ্যম খেলো এক ব্যক্তি, বর্ধমানের ঘটনায় তোলপাড়

বাংলা কে ভাগ হতে দেব না সেই দাবি নিয়ে আজ মঙ্গলবার কোচবিহারের ১ নং ব্লকের ফলিমারী অঞ্চল এর সাতমাইল বাজারে মিছিল, বিক্ষোভ জন বারলার কুশ পুতুলে আগুন লাগিয়ে প্রতিবাদ যুব তৃণমূলের ৷ বিক্ষোভে মূল স্লোগান ছিল ‘শরীরে এক বিন্দু রক্ত থাকতে,বাংলা ভাগ হতে দেবো না ।’ উক্ত বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ফলিমারি অঞ্চল তৃণমূল কংগ্রেস চেয়ারম্যান শিশির ঈশোর, যুব কনভেনার নারায়ণ বর্মন, কোচবিহার ১ নং ব্লক তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি মনজুদার রহমান, ফলিমারী অঞ্চল তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি অর্পণ রায় ঈশোর এবং অন্যান্য অঞ্চল নেতৃত্ব ও কর্মীরা । একই ধরনের বৃক্ষ প্রদর্শিত হয় মাথাভাঙ্গা এবং দিনহাটা – তুফানগঞ্জ মহকুমাতেও।

অনান্য খবর- হেলমেট বিহীনদের চকলেট উপহার , সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি পালিত হল সাহেবগঞ্জে

কোচবিহারে জন বারলা এবং সৌমিত্র খাঁ এর কুশপুতুল দাহ করে বিক্ষোভ তৃণমূলের

অনান্য খবর- সিদ্ধান্ত বদল, ইস্তফা প্রত্যাহার করলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ

জেলা যুব তৃনমূলের তরফে সায়ন দ্বীপ গোস্বামী জানান,বিজেপি রাজনৈতিকভাবে তৃণমূল কংগ্রেসকে হারাতে না পেরে নোংরা রাজনীতি করার চেষ্টা করছে তার মধ্যে বড় চক্রান্ত হচ্ছে উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গের মধ্যে বিভেদ সৃষ্টি করা এটা কখনোই মেনে নেওয়া যায় না। ধর্মের নামে রাজনীতি, মানুষের জাতি নিয়ে রাজনীতি, অন্ন বস্ত্র বাসস্থানের দাবি উঠলে রাজনীতি, দেশের কৃষকদের নিয়ে রাজনীতি, এটাই বিজেপির একমাত্র কাজ। উন্নয়ন, কর্মসংস্থান, মানুষের মৌলিক অধিকার, গৌণ। এর বিরুদ্ধে তৃণমূল ছাত্র পরিষদ, জেলা যুব তৃণমূল, জেলার সকল স্তরের সুবুদ্ধি সম্পন্ন মানুষ সর্বদা লড়তে প্রস্তুত ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments