Sunday, May 5, 2024
Homeকোচবিহারকোচবিহারে এর রাজ আমলের যক্ষ্মা হাসপাতালের সংস্কারের কাজ শুরু হল

কোচবিহারে এর রাজ আমলের যক্ষ্মা হাসপাতালের সংস্কারের কাজ শুরু হল

নিজস্ব সংবাদদাতাঃ
দীর্ঘদিন থেকে অবহেলায় পড়ে থাকা কোচবিহার মহারাজা জগদ্দীপেন্দ্র নারায়ন হাসপাতাল বা উত্তরবঙ্গ তথা আসামের একমাত্র যক্ষা হাসপাতাল সংস্কারের কাজ শুরু হলো শনিবার সকাল থেকে। কোচবিহার জেলা পূর্ত দপ্তর এর তত্ত্বাবধানে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় “পাড়ায় সমাধান”প্রকল্পের আওতায় এ দিন কাজ শুরু হলেও সংস্কারের। প্রায় ১৫ বছর থেকে এই হাসপাতাল সংস্কারের দাবি উঠেছিল। ২০১৬ সালে নতুন করে সরকার গঠন করে হাসপাতাল সংস্কারের দায়িত্বভার নিজের কাঁধে তুলে নেন স্বয়ং মুখ্যমন্ত্রী। কোচবিহার সফরে এসে একাধিকবার এই বিষয়ে পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করেছিলেন তিনি। অবশেষে কাজ শুরু হওয়ায় খুশি কোচবিহার বাঁশি। কোচবিহারে এর রাজ আমলের

১৯৪৭ সালে এই হাসপাতালটি স্থাপিত করেন কুচবিহারের মহারাজা জগদ্দিপেন্দ্র নারায়ন ভূপ বাহাদুর। উত্তরবঙ্গ তথা আসামের একমাত্র যক্ষা চিকিৎসা কেন্দ্র ছিল এটি।এক সময় ইংল্যান্ডের বড় বড় ডাক্তাররা এসে এখানে চিকিৎসা করে গেছেন বলে ইতিহাস সূত্রে জানা গেছে। পরবর্তীতে বাম রাজত্বে চূড়ান্ত অবহেলায় কার্যত নষ্ট হতে বসেছিল এই হাসপাতাল।

কোচবিহার পূর্ত দপ্তরের জুনিয়র ইঞ্জিনিয়ার রঞ্জিত কুমার পাল বলেন, প্রথম দফায় জিটিভি ওয়ার্ড, ডায়রিয়া বিভাগ এবং প্রশাসনিক ভবনে সংস্কারের কাজ শুরু হবে। মোট ৪৮ লক্ষ টাকার বেশি অর্থমূল্যে এই কাজ শুরু করা হচ্ছে। কাজকে হতে থাকলে পরবর্তী এস্টিমেট করে অন্যান্য ভবনগুলি সংস্কার করা হবে। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই হাসপাতালে কাজের গতি থাকবে, দ্রুত সংস্কার কাজ শেষ করা হবে। হাসপাতালে বর্তমান সুপার ডাক্তার দেবব্রত দাস বলেন, দীর্ঘদিন থেকেই হাসপাতাল সংস্কারের দাবি ছিল। অবশেষে কাজ শুরু হওয়ায় বেশ ভালো লাগছে। কাজ হয়ে গেলে কোচবিহারের মানুষ উপকৃত হবেন।

পরের খবর- বেহাল রাস্তা সারাই এর দাবিতে পানাগরে পথ অবরোধ করে বিক্ষোভ কংগ্রেস কর্মীদের

নিউজ ডেস্কঃ পানাগর বাজারে স্টেশন রোড অবরোধ করে বিক্ষোভ দেখালো কংগ্রেস কর্মী সমর্থকরা। এদিন প্রায়ই দীর্ঘক্ষন অবরোধ চালায় ওই রাস্তায় আটকে পড়ে বাস লরি সহ সাধারন মানুষ। কাঁকসা ব্লকের কংগ্রেসের ব্লক সভাপতি পূরব ব্যানার্জি বলেন ওই রাস্তার উপর দিয়ে দীর্ঘদিন ধরে অতিরিক্ত অতিরিক্ত পরিমাণে বালি বোঝাই লরি চলাচল করে। দিনের-পর-দিন ভারী যান চলাচলে বেহাল হয়ে পড়েছে ওই রাস্তা। পানাগর বাজার থেকে স্টেশন রোড হয়ে নিত্যদিন হাজার হাজার মানুষের যাতায়াত। প্রতিদিনই প্রাণের ঝুঁকি নিয়ে যেতে হচ্ছে সকলকে। নিত্যদিন ঘটছে দুর্ঘটনা।ফলে প্রশাসন যদি দ্রুত ব্যবস্থা না নেয় তাহলে আগামী দিন তারা বৃহত্তর আন্দোলনে নামবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

অনান্য খবর- ৫৩ বছর পর ইউরো কাপ জিতল ইতালি, মন ভাঙ্গল ইংল্যান্ডের

কোচবিহারে এর রাজ আমলের যক্ষ্মা হাসপাতালের সংস্কারের কাজ শুরু হল

স্থানীয় বাসিন্দারা জানান অতিরিক্ত পরিমাণে ওভারলোডিং বালির লরি চলাচল করায় নিকাশি নিকাশি নালার জল রাস্তায় জমতে শুরু করে সেই জল পারাপার করে নিত্যদিন মানুষকে যাতায়াত করতে হচ্ছে। পাশাপাশি নিত্যদিন ঘটছে দুর্ঘটনা। ব্যবসায়ীদের অভিযোগ প্রশাসনকে বারবার জানিও কোনো সমাধান হয়নি। দ্রুত রাস্তা মেরামতের দাবি জানিয়েছেন পানাগর বাজারের স্টেশন রোডের ব্যবসায়ীরা।

পরের খবর- কৃষকদের আন্দোলনে তপ্ত দিল্লি সীমানা,রাত ১১টা পর্যন্ত বন্ধ ইন্টারনেট

নিউজ ডেস্ক: আন্দোলন ঘিরে তপ্ত দিল্লি সীমানা। কেন্দ্রের তিন কৃষি আইনের বিরোধিতায় সিংঘু, গাজিপুর, টিকরি সীমানায় কৃষকদের জমায়েত ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে ওই তিন বিক্ষোভস্থল ও সংলগ্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। রবিবার রাত ১১টা পর্যন্ত ওই এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে।

অনান্য খবর –রথ যাত্রা ই রথের রশিতে টান দিলেন শুভেন্দু অধিকারী

উল্লেখ্য, প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্র্যাক্টর র‍্যালি ঘিরে অশান্তির পর অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় সিংঘু সীমানায়। জাতীয় পতাকা হাতে নিয়ে আন্দোলনকারী কৃষকদের উপর কয়েকশো স্থানীয় বাসিন্দা হামলা চালান বলে অভিযোগ উঠেছে। মুহূর্তের মধ্যে দু’পক্ষের মধ্যে খণ্ডযুদ্ধ বেধে যায়। পুলিশের উপরও হামলা চালানো হয় বলে অভিযোগ উঠেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। প্রসঙ্গত, ট্র্যাক্টর র‍্যালি ঘিরে প্রজাতন্ত্র দিবসে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল রাজধানীর একটি বড় অংশ। পুলিশ-কৃষক সংঘর্ষে ধুন্ধুমার কাণ্ড ঘটে। দিল্লির সিংঘু সীমানায় পুলিশের ব্যারিকেড ভাঙার অভিযোগ উঠেছিল বিক্ষোভরত কৃষকদের বিরুদ্ধে।

পরের খবর- বিজেপিতে যোগ দিতে আজ বিশেষ বিমানে দিল্লিমুখী রাজীব,সাথে আরও তিন

উত্তরের সংবাদ ডেস্কঃ বিজেপিতে যোগ দিতে চলেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে রাজীব বন্দ্যোপাধ্যায় কে ফোন করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিশেষ চার্টার্ড বিমান পাঠিয়ে তাকে দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে বলে বিজেপি সূত্রে খবর। সেখানেই অমিত শাহের সঙ্গে বৈঠক করে সম্ভবত এরপরই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার হাত ধরেই বিজেপিতে যোগ দেবেন রাজ্যের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তবে শুধু তিনি নন তার সঙ্গে ওই বিমানে উপস্থিত থাকতে পারেন প্রবীর ঘোষাল, বৈশালী ডালমিয়া, রথীন চক্রবর্তী।

ফের তৃণমূলের ঘর ভেঙে শক্তি বৃদ্ধিতে ব্যস্ত বিজেপি শিবির। শুভেন্দু অধিকারী পর এবার বড় নাম রাজীব বন্দ্যোপাধ্যায়? এটা শুধু সময়ের অপেক্ষা.

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments