Monday, April 29, 2024
Homeজেলাকরোনা ভ্যাকসিন নিয়ে চূড়ান্ত অব্যবস্থা পাণ্ডবেশ্বরের স্বাস্থ্যকেন্দ্রে

করোনা ভ্যাকসিন নিয়ে চূড়ান্ত অব্যবস্থা পাণ্ডবেশ্বরের স্বাস্থ্যকেন্দ্রে

পাণ্ডবেশ্বর :- দেশের সাথে সাথে করোনা সংক্রমণ পাল্লা দিয়ে বাড়ছে রাজ্যে। দিন প্রতিদিন লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমিত দের সংখ্যাও বাড়ছে এ রাজ্যে ।দিনে দিনে রেকর্ড ছাড়াচ্ছে করোনা সংক্রমিত দের সংখ্যা । স্বাভাবিক ভাবেই সংকট দেখা দিয়েছে হাসপাতালের বেডের সঙ্কট দেখা দিয়েছে অক্সিজেনের । ফলে মৃতের সংখ্যা বেড়েছে রাজ্যে । পরিস্থিতিতে নাজেহাল দেশবাসী পরিস্থিতি সামাল দিতে শুরু হয়েছে দেশজুড়ে করোনা ভ্যাকসিনেশনের কাজ । প্রথম ধাপে পঁয়তাল্লিশ বছরের ঊর্ধ্বে ব্যক্তিদের ভ্যাকসিনের কাজ শুরু হয় । প্রথম ডোজ নেওয়ার পর বহু ব্যক্তি দ্বিতীয় ডোজ পাচ্ছেন না বলে অভিযোগ । এমনটাই চিত্র ধরা পড়ল পান্ডবেশ্বর বিধানসভার পাণ্ডবেশ্বরের উপস্বাস্থ্য কেন্দ্রে । সেখানে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিতে আসা বহু ষাটোর্ধ্ব ব্যক্তি জানালেন, বিগত সাত দিন ধরে তাঁরা ঘুরছেন দ্বিতীয় ডোজ নেবার জন্য । অথচ স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্যকর্মীদের কোনো উদ্যোগই নেই ।

Read More –আলিপুরদুয়ার ২নং ব্লকে তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে রক্তদান শিবির

ভ্যাকসিন নিতে আসা ষাটোর্ধ্ব ব্যক্তি সত্য গোপাল ব্যানার্জি জানান ,” গত সাত দিন ধরে তিনি ঘুরছেন অথচ স্বাস্থ্য কেন্দ্রে এলে বলছে ভ্যাকসিন নেই তাহলে তারা কী করবেন ? এই মুহূর্তে তাদের দ্বিতীয় ডোজ নেবার তারিখও পার হতে চলেছে” । ভ্যাকসিন নিতে আসা আরও এক ব্যক্তি অর্ক দেব দত্ত অভিযোগ করেন , যেভাবে উপস্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্যকর্মীরা মানুষকে সহযোগিতা করছে না, তাই প্রত্যেক দিন প্রচুর মানুষ কেউ রাত তিনটে, কেউ ভোর চারটে থেকে লাইনে দাঁড়িয়ে ভ্যাকসিন নেই এই কথাটা শুনে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন । এক কথায় যখন করোনা অতিমারী নিয়ে জেরবার মানুষ । ঠিক সেই মুহূর্তে ভ্যাকসিন না পাওয়ায় হতাশ এবং ভীত পাণ্ডবেশ্বর এলাকার বহু মানুষ । পাণ্ডবেশ্বরের উপস্বাস্থ্য কেন্দ্রে আজ ভ্যাকসিন নিতে আসা প্রচুর মানুষজনের একটাই চাওয়া যে সরকার যেমন প্রথম ডোজ তাদেরকে দিয়েছে দ্বিতীয় রোধের দায়িত্ব সঠিকভাবে পালন করুক । যদিও এই ব্যাপারে পাণ্ডবেশ্বরের প্রাথমিক উপস্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কর্মীদের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

করোনা ভ্যাকসিন নিয়ে চূড়ান্ত অব্যবস্থা পাণ্ডবেশ্বরের স্বাস্থ্যকেন্দ্রে

যদিও এই ব্যাপারে পাণ্ডবেশ্বরের সমস্তই উন্নয়ন আধিকারিক অভিষেক মিশ্রার সাথে ফোনে কথা হলে তিনি জানান , ঘটনার খবর তিনি জানেন এবং তিনি নিজে স্বাস্থ্যকেন্দ্রে পরিদর্শন করেন ও ডাক্তারদের সাথে কথাও বলেন “যেহেতু বর্তমানে ভ্যাকসিনের সাপ্লাই কম অথচ যাদের ভ্যাকসিনের ডেট নেই তারাও চলে আসছেন ফলে বাড়ছে ভিড় । তিনি জানান এ ব্যাপারে পাণ্ডবেশ্বরের ব্লক স্বাস্থ্য আধিকারিক পরিতোষ সোরেনের সাথে কথা বলেছেন । এবং খুব শীঘ্রই ভ্যাকসিন চলে এলে সঠিক তারিখ মতো পঞ্চায়েতের মারফত প্রত্যেককে জানিয়ে দেওয়া হবে তাঁরাই এসে নির্দিষ্ট সময়ে ভ্যাকসিন পাবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments