Monday, February 6, 2023
HomeBreaking news৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়লেন এক রেলকর্তা

৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়লেন এক রেলকর্তা

৫০ লক্ষ টাকা ঘুষ (Bribe) নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়লেন উত্তর-পূ্র্বাঞ্চলের এক রেলকর্তা। আটক করা হয়েছে আরও একজনকে। তবে তিনি রেলের সঙ্গে যুক্ত কি না, তা এখনও জানা যায়নি। রবিবার এই গ্রেপ্তারির খবর নিশ্চিত করেছে সিবিআই (CBI)। কোথা থেকে ওই রেলকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে, তা গোপন রেখেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। এই ঘটনায় ফের রেলের অন্দরে দুর্নীতির বিষয়টি প্রকাশ্যে এল।

সিবিআই সূত্রের খবর, ধৃত ব্যক্তির নাম জিতেন্দ্র পাল সিং। তিনি নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলের  লামডিং  ডিভিশনের এডিআরএম (ADRM)। অর্থাৎ বেশ বড় পদেই ছিলেন। আর সেই পদ ব্যবহার করে রেলের নির্মাণ সংক্রান্ত কোনও একটি কাজের জন্য ঘুষ নিচ্ছিলেন বলে অভিযোগ। দেড় বছর আগে তিনি লামডিংয়ে কাজে যোগ দেন। লামডিং-গুয়াহাটি যাতায়াত ছিল। সেই ফাঁকেই ঘুষ নেওয়া চলত বলে প্রাথমিকভাবে জানতে পারে সিবিআই।

এরপর তদন্তে নেমে রবিবার একেবারে হাতেনাতে ধরা হয় জিতেন্দ্র পাল সিংকে। সিবিআইয়ের দাবি, এক ব্যক্তির থেকে ঘুষ নেওয়ার সময়ই তাঁকে গ্রেপ্তার করা হয়। কেন্দ্রীয় তদন্তকারীদের হাতে ধরা পড়ার পর অবশ্য নিজের কীর্তির কথা স্বীকার করেছেন তিনি, এমনই দাবি সিবিআইয়ের। এত টাকা কীসের জন্য নিচ্ছিলেন লামডিংয়ের এডিআরএম, তা এখনও স্পষ্ট নয়। তবে তদন্তকারীরা প্রাথমিকভাবে জানতে পেরেছেন, রেলের নির্মাণ সংক্রান্ত কোনও কাজের অর্থ হিসেবে ওই টাকা নিচ্ছিলেন তিনি। বিস্তারিত তদন্তের জন্য তাঁকে হেফাজতে চেয়ে সোমবার আদালতে পেশ করা হবে

এডিআরএমের পাশাপাশি আরও এক সন্দেহভাজনকে আটক করেছে সিবিআই। খোঁজা হচ্ছে এই ঘটনায় জড়িত অন্যান্যদের। এডিআরএমের মতো উচ্চপদস্থ কর্তার এহেন ঘুষকাণ্ডে ফের স্পষ্ট হল, রেলের অন্দর দুর্নীতির আখড়া।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments