Friday, April 26, 2024
Homeখেলাধূলাসুনীল ছেত্রীর জোড়া গোলে বাংলাদেশকে হারালো ভারত

সুনীল ছেত্রীর জোড়া গোলে বাংলাদেশকে হারালো ভারত

২০২২ সালের ফিফা বিশ্বকাপ এবং ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচের দ্বিতীয় রাউন্ডে আজ বাংলাদেশের মুখোমুখি হয়েছিল ভারতীয় ফুটবল। এই ম্যাচে বাংলাদেশকে ২-০ গোলে হারায় ভারত।

বাংলাদেশের বিরুদ্ধে আজ ম্যাচের প্রথমার্ধে সুনীলকে একেবারে নিষ্প্রভ দেখায়। ২৯ মিনিটের মাথায় উদান্তা সুনীল ছেত্রীকে লক্ষ্য করে আসাধারণ একটা ক্রস বাড়ান। কিন্তু, সুনীল সেই বলে হেড দিতে গেলে পিছন থেকে তাঁকে ধাক্কা দেন তারেক এবং রিয়াদুল। ফলস্বরূপ ভারত অধিনায়ক মাঠের মধ্যে লুটিয়ে পড়েন। এরপর সুনীল পেনাল্টির আবেদন করলেও, রেফারি সেই কথায় কান দেননি। অন্যদিকে, এমন সিদ্ধান্ত দেখার পর মাথা গরম করে ফেলেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিম্যাচও। সত্যি কথা বলতে কী, আজ ম্যাচের প্রথমার্ধে সুনীলকে সেভাবে বাড়তি দায়িত্ব নিতে দেখা যায়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেও সুনীলের ভাবগতিকে সেভাবে কোনও পরিবর্তন দেখা যাচ্ছিল না। ৬২ মিনিটে গোল করার সোনার সুযোগ পেয়েছিলেন তিনি। ব্রেন্ডনের ফ্রি-কিক থেকে খুব ভালো জায়গায় তিনি বলটা পেয়েছিলেন। কিন্ত, বল তাঁর মাথার বাঁ দিকে লাগে এবং মাঠের বাইরে বেরিয়ে যায়। তবে এরপরই গোটা ম্যাচের রং বদলে যায়। একেবারে শেষবেলায় জ্বলে উঠলেন সুনীল ছেত্রী। ৭৯ মিনিটে গোল করেন ভারত অধিনায়ক। আশিক কুরুনিয়ানের বাঁ দিক থেকে বাঁকানো ডেলিভারি থেকে সুনীল বল পান। তপু বর্মনকে পিছনে রেখে তিনি গোল করেন। পরাস্ত করেন বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমানকে। ১-০ গোলে এগিয়ে যায় ভারত।

তবে এখানেই গোলের খিদে মেটেনি ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রীর। ম্যাচের ৯২ মিনিটে আবারও গোল করলেন তিনি। রিয়াদুল এবং আনিসুরকে টপকে অনেকটা ভিতরে ঢুকে আসেন ভারত অধিনায়ক। এবং অনায়াসে ভারতের দ্বিতীয় গোলটা নিশ্চিত করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments