Sunday, April 28, 2024
Homeখবরশিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে থার্মোকল নিষিদ্ধ, ঘোষনা মন্ত্রি বেচারাম মান্নার

শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে থার্মোকল নিষিদ্ধ, ঘোষনা মন্ত্রি বেচারাম মান্নার

শিলিগুড়ি: এবার থার্মোকল ব্যবহার নিয়ে কড়া হুঁশিয়ারি রাজ্যের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত কৃষি বিপণন মন্ত্রী বেচারাম মান্নার। আগামী ১৫ দিনের মধ্যে এই সিদ্ধান্তকে কার্যকরী করার নির্দেশ দিলেন ব্যবসায়ী ও প্রশাসনকে।শিলিগুড়ির উপেক্ষিত রেগুলেটেড মার্কেটকে ঢেলে সাজাবার পরিকল্পনা গ্রহণ করেছে রাজ্য সরকার।যেহেতু উত্তরবঙ্গের সবচেয়ে বড় পাইকারী বাজার এটি, সেই কারনে এর নিরাপত্তা থেকে শুরু করে সমস্ত পরিকাঠামো উন্নতি করা সিদ্ধান্ত নিয়েছেন রাজ্য সরকার।

সেই পরিপ্রেক্ষিতে বুধবার শিলিগুড়ি সার্কিট হাউজে শিলিগুড়ির মেয়র গৌতম দেব ডেপুটি মেযর রঞ্জন সরকার সহ প্রশাসনিক আধিকারিকদের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন মন্ত্রী বেচারাম মান্না।বৈঠক শেষে মন্ত্রী জানান,শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটকে ঢেলে সাজাবার উদ্যগ নিয়েছেন তারা।শুধু তাই নয়,এর পরিকাঠামো উন্নতি করার পাশাপাশি নিরাপত্তার তাগিদে সিসি ক্যামেরায় মুড়িয়ে ফেলা হবে এই বাজারটিকে।আবর্জনা মুক্ত করতে একাধিক উদ্যগে গ্রহন করা হবে বলে জানান তিনি।

পাশাপাশি এদিন শহরে দূষণ রুখতে বাজারে থার্মাকল ব্যবহার নিষিদ্ধ,এমন নির্দেশিকা জারি করলেন তিনি।আগামী ১৫ দিনের মধ্য এই নির্দেশ কার্যকারী করার কথা জানান তিনি।কেও যদি এই নিয়ম অমান্য করে,তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments