Friday, May 3, 2024
Homeরাজ্যবিধানসভা চলাকালীন বিধায়ক মিহির গোস্বামীর খৈনি কান্ড নিয়ে তোলপাড়

বিধানসভা চলাকালীন বিধায়ক মিহির গোস্বামীর খৈনি কান্ড নিয়ে তোলপাড়

বিধানসভায় ভাষণ চলাকালীন খৈনি খাওয়ার অভিযোগ ওঠে বিজেপি বিধায়ক মিহির গোস্বামীর বিরুদ্ধে। সেই ঘটনাকে কেন্দ্র করে তুমুল তরজা চন্দ্রিমা ভট্টাচার্য ও অগ্নিমিত্রা পলের মধ্যে। মিহির গোস্বামীকে ‘অমানুষ’ বলে কটাক্ষ করেন রাজ্যের অর্থমন্ত্রী। যে শব্দের তীব্র বিরোধিতা করেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা।

শুক্রবার বিধানসভায় বাজেট নিয়ে বক্তব্য রাখছিলেন এক বিধায়ক। সেই সময় বিজেপি বিধায়ক মিহির গোস্বামীকে দু’হাতে কিছু ডলতে দেখা যায়। বিষয়টা নজরে পড়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সঙ্গে মিহিরবাবুকে সতর্ক করেন তিনি। বলেন, বিধানসভার অন্দরে খৈনি খাওয়া নিয়মবিরুদ্ধ। যদিও সেই মন্তব্যকে বিশেষ গুরুত্ব দেননি তিনি। বরং হাতে থাকা সামগ্রী মুখে দিয়ে দেন। এই অদ্ভুত ঘটনায় হেসে ওঠেন বিধানসভায় থাকা দুই দলের বিধায়করা। মিহির গোস্বামী পরে দাবি করেন, খৈনি না, জোয়ান ছিল তাঁর হাতে। যা দেখতে ছিল খানিকটা খৈনির মতো।

বিজেপি বিধায়কের এই কাণ্ডকেই কটাক্ষ করে ‘অমানুষ’ বলেন চন্দ্রিমা ভট্টাচার্য। আর এই শব্দ নিয়েই আপত্তি তোলেন অগ্নিমিত্রা। তাঁর দাবি, অসংসদীয় শব্দ প্রয়োগ করেছেন চন্দ্রিমা। এর বিরুদ্ধে স্পিকারের কাছে কড়া পদক্ষেপের দাবিও জানান তিনি। এ প্রসঙ্গে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, এই শব্দের প্রয়োগ যাতে না করা হয়, তার জন্য তিনি রাজ্যের অর্থমন্ত্রীকে সতর্ক করবেন। কিন্তু এতেও চিড়ে ভেজেনি। অগ্নিমিত্রা সাফ জানিয়ে দেন, বিধানসভায় স্বাধিকার ভঙ্গের অভিযোগ তুলবেন তিনি। সব মিলিয়ে মিহির গোস্বামীর খৈনি খাওয়ার অভিযোগকে ঘিরে এদিন সরগরম বিধানসভা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments