Friday, May 3, 2024
Homeদিনহাটাপ্রথম বিবাহ বার্ষিকী উপলক্ষে চারাগাছ বিলি করল দিনহাটার দম্পতি

প্রথম বিবাহ বার্ষিকী উপলক্ষে চারাগাছ বিলি করল দিনহাটার দম্পতি

নিজস্ব সংবাদদাতা:
নিজেদের প্রথম বিবাহ বার্ষিকী উপলক্ষে পথচলতি মানুষদের চারা গাছ বিতরণ করলেন স্বপন বর্মন ও প্রিয়াঙ্কা বর্মন। দিনহাটার বড়নাচিনা ঘাটপার নিবাসী এই দম্পতি নিজেদের প্রথম বিবাহ বার্ষিকী উপলক্ষে এক অভিনব উদ্যোগ নিল। রবিবার নিজ বাসভবন থেকে পথ চলতি মানুষদের চারাগাছ বিলি করেন তারা। এদিন মোট ১০০টি চারা গাছ বিলি করা হয়েছে বলে জানা গেছে। দিনহাটার ২ সমাজসেবী দীপক বর্মন এবং রোহিত ইসলামের সহযোগিতায় এই দম্পতি অভিনব উদ্যোগ নিয়েছে।

প্রথম বিবাহ বার্ষিকী উপলক্ষে চারাগাছ বিলি করল দিনহাটার দম্পতি
ছবি: নিজস্ব সংবাদদাতা

স্বপন বর্মন বলেন, গাছ আমাদের প্রাণ। প্রথম বিবাহ বার্ষিকীতে সাধারণ মানুষকে সচেতনতার বার্তা দিতে এই উদ্যোগ নিয়েছি। দিনহাটার দুই সমাজসেবী কে ধন্যবাদ জানাই এই উদ্যোগে সহযোগিতা করার জন্য।

অনান্য খবর- হুগলির বৈদ্য বাটিতে ফরওয়ার্ড ব্লকের অভিনব প্রতিবাদ বিক্ষোভ

প্রথম বিবাহ বার্ষিকী উপলক্ষে চারাগাছ বিলি করল দিনহাটার দম্পতি
ছবি: নিজস্ব সংবাদদাতা

অভিনব এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।

পরের খবর- চাহিদা ও মুনাফা লাভের আশায় ড্রাগন ফলের চাষে জোর কৃষকদের

নিজস্ব সংবাদদাতাঃ চিরা চরিত ধান গম,পাট, আলু চাষের পরিবর্তে অধিক মুনাফা লাভের আশায় বিকল্প চাষ হিসেবে দক্ষিণ দিনাজপুর জেলায় বাড়ছে ড্রাগন ফলের চাষ। মূলত একটা সময় পাশ্চাত্য দেশ মেক্সিকো, থাইল্যান্ড সহ অন্যান্য জায়গায় ড্রাগন ফলের চাষ হলেও এখন অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর ড্রাগণ ফলের যথেষ্ট চাহিদা রয়েছে পশ্চিমবঙ্গের সর্বত্র বাজারে। পাশাপাশি জেলায় উত্‍পন্ন ড্রাগন ফল পৌঁছে যাচ্ছে ভিন রাজ্যগুলিতেও। বর্তমানে দক্ষিণ দিনাজপুর জেলার তপন, কুশমন্ডি, ও বংশিহারি, হরিরামপুর ব্লকের বিভিন্ন এলাকায় সাফল্যের সাথে ড্রাগন ফলের চাষ করে চলেছেন কৃষকেরা।

অনান্য খবর- সিদ্ধান্ত বদল, ইস্তফা প্রত্যাহার করলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ

দ: দিনাজপুর জেলার বংশিহারি ব্লকের ২নং ব্রজবল্লভপুর নওপাড়া গ্রামের ড্রাগন ফল চাষী বাবলু মাহাতো জানান”২০১৬ সাল থেকে ড্রাগন ফলের চাষ শুরু করেছি আমি,প্রথমে অল্প জায়গা নিয়ে চাষ শুরু করলেও পরবর্তীতে ১একর জমিতে ড্রাগন ফলের চাষ করি। বর্তমানে ১একর জমি থেকে বছরে ৮ লক্ষ টাকার ড্রাগন ফল বিক্রি করি।” নওপাড়া এলাকার ওপর এক ড্রাগন ফল চাষী চিতাম্বর চন্দ্র মাহাতো বলেন”লাভবান হয়েছি বলেই সফলতার সাথে বিগত ৫ বছর ধরে ড্রাগন ফল চাষ করছি আমরা, পাশাপাশি এই এলাকায় বহু চাষিরা এখন ড্রাগন ফল চাষ করেন।” পুরো খবর

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments