Sunday, April 28, 2024
Homeখেলাধূলাপ্রথম টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিলো ভারত

প্রথম টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিলো ভারত

প্রত্যাশা করা হয়েছিল, হলও তাই। আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে দু’ম্যাচের টি­-টোয়েন্টি সিরিজের শুরুটা দারুণ ভাবে করল ভারত (India)। ৭ উইকেটে সহজে ম্যাচ জিতে।

রবিবার ডাবলিনে প্রবল বৃষ্টির কারণে পুরো কুড়ি ওভারের ম্যাচ করা সম্ভব হয়নি। ওভার কাটছাঁট করে তা নেমে আসে বারো ওভারে। টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাট করতে পাঠান এই সফরের ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। আর শুরু থেকেই পরপর উইকেট হারাতে থাকে ক্রিকেট গ্রহের ‘বামন’ দেশ। মাত্র ২২ রানে তিন উইকেট চলে গিয়েছিল তাদের।

আয়ারল্যান্ড ভারতকে পাল্টা দিতে শুরু করে হ্যারি টেক্টর নামার পর। মাত্র ৩৩ বলে ৬৪ করে অপরাজিত থেকে যান তিনি। ১৯৩ স্ট্রাইক রেট রেখে ব্যাটিং করে যান হ্যারি। মারেন ছ’টা বাউন্ডারি এবং তিনটে ছয়।
মূলত, টেক্টরের মারকুটে ব্যাটিংয়ের জন্যই ১২ ওভারে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। চার উইকেট হারিয়ে। রান তাড়া করতে নেমে মোটামুটি ঝড় তুলে দেয় ভারত। ভারতীয় ওপেনার ঈশান কিষাণ নেমেই মারমার শুরু করে দেন। তিনটে বাউন্ডারি ও দু’টো ছয়ের সাহায্যে ১১ বলে ২৬ রান করে যান তিনি। তবে ঈশান আউট হতে কিছুটা হলেও চাপে পড়ে ভারত। কারণ, ক্রেগ ইয়ংয়ের পরের বলেই এলবিডব্লিউ হয়ে যান বেশ কিছু দিন পর

ভারতীয় টিমে প্রত্যাবর্তন করা সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। পরপর দু’উইকেট চলে যাওয়ায় দ্রুত ভারত ৩০-২ হয়ে যায়। কিন্তু তার পর হার্দিক পাণ্ডিয়া এবং আর এক ওপেনার দীপক হুডা মিলে খেলা ঘুরিয়ে দেন ভারতের দিকে। ২৯ বলে ৪৭ করে অপরাজিত থেকে যান দীপক। হার্দিক অবশ্য ১২ বলে ২৪ রান করে আউট হয়ে যান। কিন্তু তিনি যখন আউট হন, ভারতের জয়ের জন্য অল্প কিছু রান বাকি ছিল। পরে দীনেশ কার্তিক নেমে খেলা শেষ করে দেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments