Monday, May 6, 2024
Homeরাজ্যনিজেকে কমরেড বলে ডাকার পরামর্শ দিলেন দেবাংশু ভট্টাচার্য, কি কারণ পড়ুন

নিজেকে কমরেড বলে ডাকার পরামর্শ দিলেন দেবাংশু ভট্টাচার্য, কি কারণ পড়ুন

নিজেকে কমরেড বলে ডাকার পরামর্শ দিচ্ছেন দেবাংশু ভট্টাচার্য ( Debangshu Bhattacharya)। সোশ্যাল মিডিয়ায় ‘খেলা হবে’ (Khela Hobe) স্রষ্টার পোস্টে ব্যাপক শোরগোল নেটপাড়ায়। তবে কি বঙ্গ রাজনীতির ময়দনের এবার জাার্সি বদলের পথে হাঁটতে চলেছেন জোড়াফুলের সুপরিচিত মুখ দেবাংশুও! জল্পনায় উত্তাল সোশ্যাল মিডিয়া।

ব্যাপারটা আসলে কী ফেসবুক পোস্টে নিজেই সে রহস্যের সমাধান করেছেন দেবাংশু। সৌরভ গঙ্গোপাধ্যায়ের ( Sourav Ganguly)রিয়েলিটি শো ‘দাদাগিরি’-তে নিজের প্রাপ্ত নম্বর ও বিধানসভায় বামেদের প্রাপ্ত আসন সংখ্যা একই হওয়াতেই এই পোস্ট যুব তৃণমূল নেতার। মাঝে মাঝেই সোশ্যাল মিডিয়া পোস্টে (Facebook Post) বামেদের কটাক্ষ করতে ছাড়েন না দেবাংশু। কখনও একুশের বিধানসভা ভোটে বামেদের (Left front) ফল তো কখন সিপিআইএমের (CPiM) তরুণ নেতার বক্তব্য, নিশানায় থাকে তরুণ যুব নেতার।

এদিন ‘দাদাগিরি’-এর ( Dadagiri) মঞ্চে প্রতিযোগী হিসেবে উপস্থিত ছিলেন দেবাংশু। খেলা শেষে ‘খেলা হবে’ স্বষ্ট্রার স্কোর দাঁড়ায় ‘শূন্য’। স্কোর বোর্ডে এমন নম্বরে নিজের সঙ্গে বামপন্থীদের মিল খুঁজে পাচ্ছেন বলে দাবি দেবাংশুর। তাই সোশ্যাল পোস্টে কটাক্ষ করে কমরেড ডাকার নিদান ফেসবুক বন্ধুদের। যুব তৃণমূল নেতার পোস্টে চাঞ্চল্য নেটপাড়ায়। কমেন্টে শুরু রাজনৈতিক তরজা।

দাদার মুখোমুখি হয়ে প্রশ্নবাণে মাত দেবাংশু ভট্টাচার্যে। প্লাস-মাইনাসের খেলায় শেষ অবধি জোড়াফুলের পরিচিত সদস্যের স্কোর হিসেবে জোটে রসগোল্লা। যদিও প্রশ্নবাণে এক তরফা ঘায়েল নন দেবাংশু। বরং সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্দেশেও ছুঁড়ে দিয়েছিলেন একটি এমন প্রশ্ন যা শুনে রীতিমতো অপ্রস্তুতে মহারাজ। সদ্য সম্প্রচারিত এপিসোডে দেখা যায় দেবাংশু সৌরভকে জিজ্ঞেস করেছেন, ”বিধানসভা নির্বাচনের আগে আমরা কিছু খবর পেয়েছিলাম…” প্রশ্ন শুনেই এড়াতে সচেষ্ট দাদা। কিন্তু ছাড়ার পাত্র নন দেবাংশুও। সৌরভ বলেন,”আমাকে এসব প্রশ্ন করিস না।” তাতেও না দমে তৃণমূল যুব নেতা বলেন, ”যিনি বলেছিলেন তাঁকে কি আমাদের বিশ্বাস করা উচিত ছিল?” অপ্রস্তুত বিসিসিআই সভাপতি কোনওমতে প্রশ্নগুলি এড়িয়ে যান।

দেবাংশু ছাড়াও ‘দাদাগিরি’-এর এই বিশেষ পর্বে অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন কাঁচাবাদাম (Kacha) খ্যাত ভুবন বাদ্যকর। ছিলেন গায়ক দেবদূতও। সবাইকে টেক্কা দিয়ে এপিসোড জয়ী ভুবন বাদ্যকর (Bhuban Badyakar) আর শূন্য পেয়ে দ্বিতীয় দেবাংশু। আর বাকিদের স্কোর ছিল নেগেটিভে।

সম্প্রতি ১০ বছর ধরে ক্ষমতায় থাকা সত্ত্বেও শিলিগুড়ির যে পুর বোর্ড দখলে ব্যর্থ বামফ্রন্টের উদ্দেশে কটাক্ষ করে দেবাংশু বলেন, “CPIM বড় বড় কথা বলে। শিলিগুড়ি নির্বাচন নিয়ে তো কারও কোন অভিযোগ ছিল না। সকলেই বলেছিলেন সেখানে ভালো ভাবে ভোট হয়েছে। তাহলে এরকম ফল কেন CPIM-এর? ওঁদের শিবরাত্রির শেষ সলতে ছিল শিলিগুড়ি। সেটাও নিভে গেল। ফেসবুকে ট্রোলিং, মুজরা নাচ, টুম্পা ছেড়ে এবার সত্যি সত্যি ওঁদের পর্যালোচনা করা উচিত। প্রত্যেক ভোটে কেন এই দুর্দশা সেটা একটু বিচার করে দেখুক ওঁরা। আর রাজ্যে হয়ত ওঁরা দ্বিতীয় স্থানে এসেছে। সেটা কিন্তু ওঁদের জন্য নয়। বরং BJP-র প্রতি বাংলার মানুষের বিতৃষ্ণা থেকেই বামেরা দ্বিতীয় স্থানে এসেছে। এটাকে যেন ওঁরা নিজেদের ক্রেডিট মনে না করে।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments