Sunday, April 28, 2024
Homeখেলাধূলাদেশের জার্সি গায়ে ট্রফি জয়ের স্বাদ মেসির, কোপা আমেরিকা ২০২১ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

দেশের জার্সি গায়ে ট্রফি জয়ের স্বাদ মেসির, কোপা আমেরিকা ২০২১ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

খেলা:
অবশেষে স্বপ্নপূরণ হল লিওনেল মেসির। দেশের জার্সি গায়ে আর্জেন্টিনার হয়ে ট্রফি জয়ের স্বাদ পেলেন আধুনিক ফুটবলের জাদুকর। একইসঙ্গে কাটল আর্জেন্টিনা ২৮ বছরের ট্রফি খরা। ১৯৯৩ পর ২০২১ ফের আন্তর্জাতিক মঞ্চে নিজেদের দামামা বাজাল প্রয়াত মারাদোনার দেশ। এই সব কিছুরই সৌজন্যে আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়ার করা অনবদ্য গোল। টানটান কোপা আমেরিকা ফাইনালে চির প্রতীদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ট্রফি জিতল লিওনেল মেসির দল।

দেশের জার্সি গায়ে ট্রফি জয়ের স্বাদ মেসির,কোপা আমেরিকা ২০২১ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

অনান্য খবর- ড্রাগন ফল চাষ করে লাভের মুখ দেখছেন মাথাভাঙ্গার কৃষক নির্মল বর্মন

ফাইনালে ম্যাচের প্রথম থেকেই খেলার উত্তেজনা ছিল চরমে। প্রথমে ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলই মাঝ মাঠের দখল নেওয়া ও প্রতিপক্ষকে বুঝে নিতে চেষ্টা করে। তবে গোলের মুখ খেলার জন্য নীল – সাদা ব্রিগেডকে বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ২২ মিনিটেই লম্বা বাড়ানো বল থেকে ব্রাজিল গোলরক্ষককে বোকা বানিয়ে দৃষ্টি নন্দন গোল করেন অ্যঞ্জেল ডি মারিয়া। এক গোলো পিছিয়ে পড়ে আক্রমণের ঝাঁঝ বাড়ালেও প্রথমার্ধে গোলের মুখ খুলতে পারেনি ব্রাজিল। বেশ কিছু চেষ্টা করে লিও মেসিও। তবে প্রথার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দেশের জার্সি গায়ে ট্রফি জয়ের স্বাদ মেসির, কোপা আমেরিকা ২০২১ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

অনান্য খবর- হ্যারিকেন ঝড়ে পর্যুদস্ত ইউক্রেন, সেমিতে ডেনমার্কের মুখোমুখি ইংল্যান্ড

দেশের জার্সি গায়ে ট্রফি জয়ের স্বাদ মেসির,কোপা আমেরিকা ২০২১ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

দ্বিতীয়ার্ধে ম্যাচে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে নেইমার, ক্যাসেমিরোরা। বেশ কিছু গোল মুখী আক্রমণও গড়ে তোলে তিতের দল। কিন্তু আর্জেন্টিনার রক্ষণকে ভাঙতে সমর্থ হয়নি। গোলের সুযোগ তৈরি করেছিল মেসিরাও কিন্তু ব্যবধান বাড়েনি। ম্যাচের শেষ বাশি বাজতেই ১-০ গোলে ম্যাচ জিতে দীর্ঘ ২৮ বছরের ট্রফির খরা কাটাল আর্জেন্টিনা দল। একই সঙ্গে দেশের জার্সি গায়ে ব্যর্থতার যে তকমা এত দিন বয়ে নিয়ে বেড়াচ্ছিল মেসি তাও ঘুচল। আর ট্র্যাজিক নয়, বন্ধু দি মারিয়ার সৌজন্যে রূপ কথার নায়ক হয়ে উঠলেন মেসি।

Lionel Messi’s dream has finally come true. The magician of modern football got a taste of winning the trophy for Argentina in the country’s jersey. At the same time, the 26-year-old Argentina trophy drought. After 1993, in 2021, the country of the late Maradona played its part in the international arena. All of this is an impeccable goal scored by Argentine star Angel de Maria. Lionel Messi’s team won the trophy by beating arch-rivals Brazil 1-0 in the final of the Copa America.

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments