Saturday, April 27, 2024
Homeখেলাধূলাদিল্লির বিরুদ্ধে মুম্বাইয়ের জয়ে চতুর্থ দল হিসেবে আইপিএলের প্লে অফে আরসিবি

দিল্লির বিরুদ্ধে মুম্বাইয়ের জয়ে চতুর্থ দল হিসেবে আইপিএলের প্লে অফে আরসিবি

আইপিএলের (IPL 2022) গ্রুপ পর্বের শেষদিকে নাটকীয় মোড়। একপ্রকার অপ্রত্যাশিতভাবে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে দিল বিশ্রী ফর্মে থাকা মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। মরণ-বাঁচন ম্যাচে লিগ টেবিলের লাস্ট বয়কেও হারাতে পারল না ঋষভ পন্থের দিল্লি। আর মুম্বইয়ের এই জয়ে কপাল খুলে গেল বিরাট কোহলির (Virat Kohli) আরসিবির। চতুর্থ দল হিসাবে আইপিএলের প্লে-অফ চলে গেলেন বিরাটরা।

এই ম্যাচ মুম্বইয়ের জন্য যতটা না জরুরি ছিল, তার থেকে অনেক বেশি জরুরি ছিল দিল্লি ক্যাপিটালস এবং আরসিবির (RCB) জন্য। সম্ভবত সেকারণেই রোহিত-পন্থদের লড়াই দেখতে টিভির সামনে বসে পড়েছিল পুরো বেঙ্গালুরু দল। রোহিতের (Rohit Sharma) মুম্বই কোহলিদের হতাশ করল না। এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক । প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভাল হয়নি দিল্লির। ভরসাযোগ্য দুই বিদেশি ব্যাটার ওয়ার্নার (৫) এবং মিচেল মার্শ (০) দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। এরপর পৃথ্বী শ’কে সঙ্গে নিয়ে ইনিংসের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক পন্থ (Rishabh Pant)। কিন্তু পৃথ্বী শ’ও বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি। তিনি করেন ২৪ রান। দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান সরফরাজ খানও। একটা সময় মাত্র ৫০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। সেখান থেকে পন্থ এবং রভম্যান পাওয়েলের জুটি ঘুরে দাঁড়ায়। পন্থ খেলেন ৩৯ রানের ইনিংস। আর পাওয়েল করেন ৪৩। শেষদিকে মাত্র ১০ বলে ১৯ রান করে অক্ষর প্যাটেল দিল্লিকে ১৫৯ রানের সম্মানজনক স্কোরে পৌঁছে দেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা জঘন্য করে মুম্বই। পাওয়ার প্লে-কে একেবারেই কাজে লাগাতে পারেননি রোহিতরা। মুম্বই অধিনায়ক তো শুরুর দিকে ব্যাটে বলই ছোঁয়াতে পারছিলেন না। ১৩ বলে মাত্র ২ রান করে রোহিত আউট হওয়ার পর কিছুটা ঘুরে দাঁড়ায় মুম্বই। ঈশান কিষান এবং ব্রেভিস জুটি বেঁধে মুম্বইকে লড়াইয়ে ফেরান। ঈশান করেন ৪৮ রান। ব্রেভিস করেন ৩৭ রান। শেষদিকে জুটি বেঁধে মুম্বইকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন তিলক বর্মা এবং টিম ডেভিড। শেষদিকে মাথা ঠান্ডা রেখে মুম্বইকে জিতিয়ে দেন রমণদীপ। ৫ উইকেটে জেতেন রোহিতরা। এদিনের এ হেন গুরুত্বপূর্ণ ম্যাচে দিল্লি (Delhi Capitals) অধিনায়ক ঋষভ পন্থ একাধিক ভুল করে বসলেন। প্রথমে তিনি ব্রেভিসের সহজ ক্যাচ ছাড়লেন। তারপর আবার টিম ডেভিডের নিশ্চিত কট বিহাইন্ডে রিভিউ নিলেন না। পন্থের এই জোড়া ভুলই দিল্লিকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments